অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের নৌ স্থাপনায় উন্মত্ত গুলিবর্ষনের ঘটনায় সন্ত্রাস বা রাজনৈতিক অথবা ধর্মিয় সংশ্লিষ্টতা মেলেনি


ওয়াশিংটন ডি সির কতৃপক্ষিয় সূত্রে বলা হচ্ছে – গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের নৌ স্থাপনায় উন্মত্ত যে গুলিবর্ষনের ঘটনায় ১৩ ব্যক্তির মৃত্যু হয় তার জন্যে এককভাবে দায়ি বলে যাকে সন্দেহ করা হয় তিনি ছিলেন তথ্য প্রযুক্তি পেশার চুক্তিবদ্ধ সামরিক বিভাগীয় এক কর্মচারী । পুলিশ কেন ঐ ব্যক্তি ওভাবে উন্মত্ত গুলির তান্ডব চালাবো তার কারণ খুঁজে দেখছে । আন্তর্জাতিক কোনো সন্ত্রাস দল বা রাজনৈতিক অথবা ধর্মিয় কোনো গোত্রের কোনো সংশ্লিষ্টতা এতে মেলেনি । বলা হচ্ছে Aaron Alexis-এর মানসিক এবং নিদ্রা সংশ্লিষ্ট বৈকল্য ছিলো ­– মাথার ভেতর অনেক লোকজনের আওয়াজ শুনতেন তিনি । আগস্ট থেকেই তাঁর চিকিত্সা চলছিলো বলে পারিবারিক সূত্রে জানা গিয়েছে ।
ওয়াশিংটনের পুলিশ প্রধান ক্যাথি ল্যানিয়ার ঐ দূর্ভাগ্যজনক ঘটনার বেশ ক’ ঘন্টা পর সাংবাদিকদের জানান – ট্যাক্সাসের ফোর্ট ওয়ার্থ এলাকা নিবাসী ৩৪ বছর বয়সি ঐ Aaron Alexis ভিন্ন অন্য আর কেউই এতে সংশ্লিষ্ট ছিলো বলে কোনো প্রমান মেলেনি । Aaron Alexisএর উন্মত্ত ঐ গুলি বর্ষন শুরূর পর পরই পুলিশের সঙ্গে গুলি বিনিময়কালে Aaron Alexis নিহত হন ।
পুলিশ বলছে -Aaron Alexis বৈধ সনাক্তি পত্র সহই সামরিক ধাঁচের স্বয়ংক্রিয় এ্যাসল্ট রাইফেল , একটি শটগান ও একটি হ্যান্ডগান নিয়ে ঐ নৌ স্থাপনায় ঢুকেছিলেন এবং গুলি বর্ষন শুরু করেছিলেন । নৌযান ক্রয় , নির্মান ও তার রক্ষনাবেক্ষনের কাজে নিয়োজিত ঐ নেভাল ইয়ার্ডে প্রায় ৩ হাজার লোক কাজ করেন ।
Aaron Alexis-এর আদি নিবাস নিউ ইয়র্ক সিটিতে - ২ হাজার ৭ সাল থেকে ২ হাজার ১১ সাল অবধি কাজ করেছিলেন যুক্তরাষ্ট্র নৌ বাহিনীতে রিযার্ভ নাবিক হিসেবে । খবরাখবরে প্রকাশ দু’বার তিনি গ্রেফতার হয়েছিলেন পৃথক দু’ই গুলিবর্ষন সংশ্লিষ্ট ঘটনায় – একবার সিয়াটল্-এ ২ হাজার ৪ সালে – আরেকবার ফোর্ট ওয়ার্থে ২ হাজার ১০ সালে । উষ্মা/ক্রোধ বশে রাখার ব্যাপারে মনোবলের সমস্যা ছিলো তাঁর ।
XS
SM
MD
LG