অ্যাকসেসিবিলিটি লিংক

'শিল্পের পরিবেশ নেই পশ্চিমবঙ্গে'


শিল্প বিনিয়োগের অনুপোযোগী পশ্চিমবঙ্গ, অভিযোগ বিচারপতির

শিল্প বিনিয়োগের অনুপোযোগী পশ্চিমবঙ্গ, অভিযোগ বিচারপতির

পশ্চিমবঙ্গের এম পি এস নামক আর্থিক সংস্থার আর্থিক কলেঙ্কারি সংক্রান্ত মামলার রায় দেবার সময় 'রাজ্যে শিল্পের পরিবেশ নেই' বলে প্রশ্ন তুললেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর।

সংশ্লিষ্ট সংস্থার ২৯০০ কোটি টাকার সম্পত্তি বিক্রি প্রসঙ্গে শুনানির সময় প্রধান বিচারপতি বলেন বিনিয়োগ উপযোগী পরিবেশ এখানে নেই। যা অত্যন্ত জরুরী বিষয়। কর্ণাটক এবং কেরলের ব্যবসায়ীদের মাণসিকতা তার জানা আছে বলে মন্তব্য করে তিনি আরও বলেন সেখানকার পদ্ধতি অসাধারন। সম্ভাব্য বিনিয়োগকারীরা সরাসরি মুখ্যমন্ত্রীর সংগে যোগাযোগ করতে পারেন। মুখ্যমন্ত্রীর অফিস থেকে সব কিছু জানার পর তিনি বিনিয়োগের আবেদন করলে ২১ দিনের মধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা করে দেওয়া হয়। এরই সংগে আশারবাণী শুনিয়েছেন প্রধান বিচারপতি। তার কথায়, আশা করা যায় একদিন এখানেও পরিস্থিতি বদলাবে এবং সব কিছু ঠিকঠাক চলবে।

যদিও প্রধান বিচারপতির এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে সুর চড়িয়েছে রাজ্যের শাসক দল।পাশাপাশি বিজেপির রাজ্য সভাপতি প্রধান বিচারপতির কথায় সুর মিলিয়ে বলেছেন এরাজ্যে শিল্প ও আর্থিক বিকাশে রাজ্য সরকারের কোনো পরিকল্পনা নেই। কংগ্রেস নেতা মানস ভুইঞা বলেছেন রাজ্যে যে টাটা সিনড্রোম চলছে , তা কাটাতে আদালতের বাইরে সমস্যার সমাধান করতে হবে,তবেই রাজ্যে শিল্প আসবে।কলকাতা থেকে আরও জানাচ্ছেন পরমাশীষ ঘোষ রায়।

XS
SM
MD
LG