অ্যাকসেসিবিলিটি লিংক

ডয়েচে ভেলে,  হোয়াইট হাউজ সাংবাদিক সমিতিকে ২০১৭ সালের ফ্রিডম অব স্পিচ এ্যাওয়ার্ড  দিয়েছে


Former Washington Post reporters Bob Woodward (left to right) and Carl Bernstein stand with White House Correspondents' Association President Jeff Mason of Reuters at the head table before the association's dinner in Washington, April 29, 2017.

জার্মানীর ডয়েচে ভেলে, হোয়াইট হাউজ সাংবাদিক সমিতি বা White House Correspondents' Association কে ২০১৭ সালের ফ্রিডম অব স্পিচ এ্যাওয়ার্ডের দিয়েছে।

ডয়েচে ভেল বলেছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ প্রেস কোরের সদস্যদের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা এবং তাদের ওপর ব্যাক্তিগত আক্রমণ করা স্বত্বেও হোয়াইট হাউজ প্রেস কোরের সদস্যরা নতুন প্রশাসনের নীতিমালার সংবাদ প্রচার করার ক্ষেত্রে একটি উদাহরণ সৃষ্টি করে চলেছে।

ডয়েচে ভেলের মহাপরিচালক পিটার লিম্বর্গ বলেন, “যুক্তরাষ্ট্রের গনতন্ত্রে আমাদের পূর্ন আস্থা রয়েছে। আমরা একটি স্বাধীন গনমাধ্যমের ওপর নির্ভরশীল”।

এই পুরস্কার দেয়া হবে জুন মাসে ব’নে ডয়েচে ভেলের গ্লোবার মিডিয়া ফোরামে।

White House Correspondents' Association এর প্রেসিডেন্ট জেফ মেসন বলেন এই পুরস্কার দেওয়ায় আমাদের সংগঠনটি এতে ভীষণভাবে সম্মানীত হয়েছে।

এই পুরস্কার এ নিয়ে এই তৃতীয়বার দেওয়া হচ্ছে। আগের দুইবার এই পুরস্কার পান বন্দী সৌদী ব্লগার রাইফ বাদাওয়ি এবং তুরস্কের তৎকালীন দৈনিক হুরিয়েত সম্পাদক সেদাত এরগিন।

XS
SM
MD
LG