অ্যাকসেসিবিলিটি লিংক

উদ্বোধনী খেলায় ব্রাজিল ৩-১ গোলে হারালো ক্রোয়েশিয়াকে


বিশ্বকাপ ফুটবল ২০১৪ এর উদ্বোধনী খেলায় ক্রোয়েশিয়াকে ৩-১ গোলে হারালো ব্রাজিল। তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ন খেলায় ব্রাজিলের ষ্ট্রাইকার ২ গোল করেন।

এদিকে, ভয়েস অব আমেরিকার রিপোর্টার ষ্কট বব জানিয়েছেন ষ্টেডিয়াম নির্মানসহ বিশ্বকাপ আয়োজনের বিশাল খরচের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রিও ডি জেনেরিওতে বিক্ষোভ করছেন অসংখ্য মানুষ।

মাসব্যাপী এই ফুটবল মহাউৎসব আয়োজনে ব্রাজিল সরকারের ব্যায় হযেছে ১১০০ কোটি ডলার। এর মধ্যে ছিল দেশের ১২টি শহরে ষ্টেডিয়াম, ভবন ও নানা স্থাপনা নির্মাণ।

ব্রাজিলের জনগণ এই বিশাল খরচের বিরোধীতা করে আসছিলেন গোড়া থেকেই। আজ বৃহস্পতিবারও প্রতিবাদ সভার প্রস্তুতি চলছে। তারা বলছেন এই বিশাল খরচের জন্য ব্রাজিলের সামনে রয়েছে বিভিন্ন খাত যেগুলোতে আসলেই দৃষ্টি দেয়া প্রয়োজন।

সাও পাওলোতে আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানের পর ব্রাজিল ক্রোয়েশিয়া ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারকার বিশ্বকাপ ফুটবল। আয়োজক দল এবার বিশ্বকাপ জিতে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা অর্জণের রেকর্ড করার চেষ্টা করছে।

বিশ্ববকাপের দাবীদার মনে করছেন এমন অন্যান্য দলের মধ্যে রয়েছে আর্জেন্টিনা, বর্তমান চ্যাম্পিয়ন ষ্পেন এবং জার্মানী। আজ থেকে টানা একমাস উৎসবমুখর এই বিশ্বকাপ শেষ হবে ১৩ই জুলাই ফাইনাল খেলার মধ্য দিয়ে।
XS
SM
MD
LG