অ্যাকসেসিবিলিটি লিংক

কিম যং ইলের মৃত্যুতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতিক্রিয়া ।


কিম যং ইলের মৃত্যুতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতিক্রিয়া ।

কিম যং ইলের মৃত্যুতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতিক্রিয়া ।

ইতিমধ্যে কিম যং ইলের মৃত্যু সংবাদ সারা বিশ্বের মনযোগ আকর্ষন করেছে ।

ওয়াশিংটনে , প্রেসিডেণ্ট ওবামা ও পররাষ্ট্রমন্ত্রী হিলারী ক্লিনটনকে এ মৃত্যু সংবাদের কথা জানানো হয় এবং হোয়াইট হাউস থেকে জারী করা বিবৃতিতে বলা হয় – যুক্তরাষ্ট্র তার দুই মিত্র দেশ দক্ষিন কোরিয়া ও জাপানের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রক্ষা করে চলেছে । মি:ওবামা দক্ষিন কোরিয়ার প্রেসিডেণ্ট লী মিয়ুং বাকের সঙ্গে কথা বলেছেন কোরিয় উপদ্বীপের স্থিতিশীলতা এবং মিত্র দেশগুলোর স্বাধীনতা ও নিরাপত্তার প্রতি যুক্তরাষ্ট্রের দায়বদ্ধতার কথা পূর্নব্যক্ত করেছেন ।

ওদিকে দক্ষিন কোরিয়ার প্রেসিডেন্ট লী তাঁর সকল পূর্ব নির্ধারিত কাজ কর্ম বাতিল করেছেন – জাতিয় নিরাপত্তা পরিষদের জরূরী বৈঠক তলব করেছেন – দক্ষিন কোরিয়ার সামরিক বাহিনীকে সতর্কাবস্থায় থাকার নির্দেশ দিয়েছেন ।

টোকিওয় , জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিকো নৌদা পদস্থ পরামর্শকদের নিয়ে বৈঠক করার কথা বলেছেন । চীনের সরকারি বার্তা সংস্থা শিনহূয়া কিম যং ইলের মৃত্যুতে বেদনা ভারাক্রান্ত হবার কথা বলেছে এবং উত্তর কোরিয়ার জনগনকে সমবেদনা জানিয়েছে ।

লণ্ডনে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেইগ বলেছেন – কিমের মৃত্যু উত্তর কোরিয়ার জন্যে মোড়বদল পরিবর্তন হয়ে দেখা দিতে পারে ।

XS
SM
MD
LG