অ্যাকসেসিবিলিটি লিংক

গুলশানে সন্ত্রাসী ঘটনার নিন্দা জানিয়েছেন জাপান ও ভারতের রাষ্ট্রপ্রধানেরা


রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলা ও হতাহতের ঘটনার নিন্দা জানিয়েছেন বর্তমানে ভুটান সফররত বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সন্ত্রাসী হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনেজো আবে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে তাঁরা এ হামলার শিকার নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন তাঁদের দূতাবাসে কর্মরত অস্ট্রেলিয়ার নাগরিকরা নিরাপদে আছেন।

এছাড়া, বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও দক্ষিণ কোরিয়া। ঢাকায় বিদেশী দূতাবাসগুলো তাদের নিজ নিজ দেশের নাগরিকদের, যারা ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে অবস্থান করছেন, সতর্কতার সাথে চলাচল করার নির্দেশনা দিয়েছে।

এদিকে, গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনার তদন্তে জাপানের একটি বিশেষজ্ঞ দল দু একদিনের মধ্যে ঢাকা আসছে বলে সেদেশের পররাষ্ট্র দফতর জানিয়েছে। বিশেষজ্ঞ দলটি ঘটনা সম্পর্কে জানার সর্বোচ্চ চেষ্টা করবে এবং উদ্ধারকৃত জাপানি নাগরিক এবং নিখোঁজ হওয়াদের উদ্ধারে কাজ করবে।

XS
SM
MD
LG