বৃহস্পতিবার, জুলাই 02, 2015 স্থানীয় সময় 11.16
VOA 60 World Banglaভিডিও/দেখুন VOA 60 World Bangla
Photo Galleryচিত্রগ্যালারী Photo Gallery

অবসর নিচ্ছেন শ্রীলংকার সর্বোচ্চ রান সংগ্রহকারী কুমার সাঙ্গাকারা

Sangakara cricket

29.06.2015 00.26
টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন শ্রীলংকার সর্বোচ্চ রান সংগ্রহকারী কুমার সাঙ্গাকারা। মেয়েদের বিশ্বকাপ ফুটবলে ইংল্যান্ড হারিয়ে দিল স্বাগতিক ক্যানাডাকে ২-১ গোলে। ফলে তারা এখন সেমি ফাইনালে খেলবে। ওদিকে লন্ডনে শুরু হচ্ছে উইম্বলডন টেনিস। আরও

বাংলা ক্রিকেটের জয়যাত্রা

ভারতের সঙ্গে চমত্কার ওয়ানডে সিরিজের পর ক্রিকেটের মাঠে দক্ষিণ এশিয়ার নবীন দল বাংলাদেশের অবস্থান আজ কোথায়? ভবিষ্যতটা কেমন দেখছেন? জবাব দিচ্ছেন সাবেক টাইগার অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খান ও ক্রীড়া সাংবাদিক দিলু খন্দকার

বাংলাদেশ ক্রিকেটের জয়যাত্রা

ভারতের সঙ্গে চমত্কার ওয়ানডে সিরিজের পর ক্রিকেটের মাঠে দক্ষিণ এশিয়ার নবীন দল বাংলাদেশের অবস্থান আজ কোথায়? ভবিষ্যতটা কেমন দেখছেন? এ নিয়ে কথা বলছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ও ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান ও ক্রীড়া সাংবাদিক দিলু খন্দকার।

অডিও/শুনুন বাংলাদেশ-ভারত তৃতীয় ODI ম্যাচের বিশ্লেষণ

ভয়েস অফ আমেরিকার স্টুডিও থেকে রোকেয়া হায়দার ঢাকায় টেলিফোনে ক্রীড়া ভাষ্যকার-সাংবাদিক দিলু খোন্দকারের সঙ্গে এই খেলা নিয়ে আলোচনা করলেন।

টাইগারদের দূরন্ত জয়

ডেবিউ ম্যাচে মুস্তাপিজের পাঁচ উইকউএট আর তামিম-সৌম্য-সাকিবের হাফ সেঞ্চুরিতে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ্ ভারত হেরেছে ৭৯ রানে। বাংলাদেশ ৩০৭, ভারত ২২৮

সুইস অভিশংসকরা ফিফা বিশ্ব কাপ প্রতিযোগিতা সংশ্লিষ্ট সম্ভাব্য ৫৩ টি কালো টাকা সাদা করার ঘটনা, তদন্ত করে দেখছেন

সুইস অভিশংসকরা, ২০১৮ এবং ২০২২ ফিফা বিশ্ব কাপ প্রতিযোগিতা সংশ্লিষ্ট সম্ভাব্য ৫৩ টি কালো টাকা সাদা করার ঘটনা, তদন্ত করে দেখছেন।

অডিও/শুনুন বাংলাদেশ ভারত ওয়ান ডে ম্যাচ নিয়ে আশাবাদী ফারুক আহমেদ

বাংলাদেশ ভারত ওয়ান ডে ম্যাচ শুরু হচ্ছে ১৮ই জুনবৃহস্পতিবার ঢাকার শেরে বাংলা জাতিয় স্টেডিয়ামে। এই খেলার ফলাফল নিয়ে আশাবাদী বাংলাদেশ দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। ভয়েসঅব আমেরিকাকে তিনি জানালেন দলে সামান্য পরিবর্তন আনা হযেছে ভালো ফলাফল কামনা করে। ওয়াশিংটন ষ্টুডিও থেকে তার সঙ্গে কথা বলেন সেলিম হোসেন।

২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল আয়োজনের নিলাম স্থগিত করেছে ফিফা

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার কমিটিকে ঘিরে দুর্নিতীর অপবাদ চলায় ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল আয়োজনের নিলাম স্থগিত করেছে ফিফা। ফিফা সেক্রেটারী জেরোমি ভালকে বুধবার রাশিয়ায় এক সংবাদ সম্মেলনে বলেন, “এই সময়ে নিলাম প্রক্রিয়া শুরু করাটা হবে বোকামি”।

ঘুষ কেলেংকারীর কারণে বিশ্বকাপ ফুটবলের ডামাডোল কতদূর গড়াবে কেউ বলতে পারে না

ফিফার ঘুষ কেলেংকারীর কারণে বিশ্বকাপ ফুটবলের যে ডামাডোল সৃষ্টি হয়েছে তা কতদূর গড়াবে কেউই বলতে পারে না। তবে ২০১৮ সালে রাশিয়া এবং ২০২২ সালে যদি কাতার থেকে বিশ্বকাপ সরিয়ে নিতে হয়, সে ক্ষেত্রে ফিফা কিভাবে তা করবে? কোন বিধিবদ্ধ নিয়ম আছে কি? সেটাই আমাদের আজকের আলোচনার বিষয়।

অডিও/শুনুন ফিফার বিদায়ী প্রেসিডেন্টের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের তদন্ত

ফিফা প্রেসিডেন্ট তার ঘোষণায় বলেন – ‘আমি চিরকাল ফিফার শুভকামনা করি, আমি ফিফা এবং ফুটবলের জন্য যা সর্বোত্তম সেটাই কামনা করি’। রোকেয়া হায়দারের সঙ্গে এই আলোচনায় কলকাতা থেকে টেলিফোনে যোগ দিচ্ছেন ক্রীড়া সাংবাদিক জয়ন্ত চক্রবর্তী।

দূর্নীতির কেলেঙ্কারীর কারণে সরে দাঁড়াচ্ছেন ফিফা প্রেসিডেন্ট

মাত্র চার দিন আগেই পঞ্চম বারের মতো ব্ল্যাটার ফিফার প্রেসিডেন্ট পদে পুনঃনির্বাচিত হয়েছিলেন। ফুটবল ফেডারেশনের একটি বিশেষ বৈঠকে তিনি নতুন প্রেসিডেন্ট বেছে নেওয়ার নির্দেশ দেন এবং বলেন যে সে পর্যন্ত তিনি প্রেসিডেন্ট হিসেবে তিনি তাঁর ক্ষমতা প্রয়োগ করবেন।

ফিফার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ফুটবল বিশ্বে তোলপাড় চলছে

আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন, ফিফার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ফুটবল বিশ্বে তোলপাড় চলছে। বিশ্বকাপ আয়োজন নিয়ে ঘুষ খাওয়া হয়েছে কিনা, সে বিষয়ে নতুন প্রশ্ন উঠেছে। ফিফার বিতর্কিত সভাপতি সেপ ব্লাটারের পুণঃনির্বাচনের ক’দিনের মাঝেই এই ঘটনা ঘটল।

ফিফার প্রেসিডেন্ট দূর্নীতির অভিযোগ সম্পর্কে ভাবছেন না

ফিফার নব নির্বাচিত প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটার সংগঠনটির ১৫ কোটি ডলারের উৎকোচ সংক্রান্ত দূর্নীতির কেলেঙ্কারী থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করছেন। আজ সুইজারল্যান্ডের জুরিখে সংবাদদাতাদের ব্ল্যাটার বলেন তিনি তাঁর নিজের ব্যাপারে উদ্বিগ্ন নন।

অডিও/শুনুন ফিফার প্রেসিডেন্ট হিসেবে ৫ম মেয়াদে নির্বাচিত হয়েছেন সেপ ব্ল্যাটার

আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন – ফিফার প্রেসিডেন্ট হিসেবে ৫ম মেয়াদের নির্বাচিত হয়েছেন সেপ ব্ল্যাটার। ব্ল্যাটার ফিফার দারুণ এক দূর্নীতির কেলেংকারীর মাঝে খুব সহজে অবশ্য এগিয়ে আসেননি। এ বিষয়টি নিয়ে বাংলাদেশের ক্রীড়া সংগঠক সাবেক ক্রীড়াবিদ কোহিনুর রহমানের সঙ্গে এখন কথা বলছি। টেলিফোনে আছেন কোহিনুর রহমান।

৭৯ বছর বয়সে আবারো ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সেপ ব্ল্যাটার

৭৯ বছর বয়সে আবারো ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সেপ ব্ল্যাটার। তাঁর প্রতিদ্বন্দ্বী জর্ডানের প্রিন্স আলী বিন আল-হুসেইনকে ১৩৩-৭৩ ভোটে পরাজিত করেন তিনি। ফিফার শীর্ষ পর্যায়ে দুর্নীতির অভিযোগ নিয়ে তোলপাড়ের মাঝেই সুইজারল্যান্ডে ফিফার নতুন প্রেসিডেন্ট পদের জন্য ভোটাভুটি অনুষ্ঠিত হয় সদস্য দেশগুলোর

অডিও/শুনুন দুর্নীতির সঙ্গে জড়িত থাকার সন্দেহে ফিফার প্রভাবশালী দুই সহ-সভাপতিসহ সাতজন কর্মকর্তাকে জুরিখের একটি হোটেলে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে পুলিশ

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের অনুরোধে সুইজ্যারল্যাণ্ডের পুলিশ বুধবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার এই কর্মকর্তাদের আটক করে। সুইস কর্তৃপক্ষ জানিয়েছে, ওই কর্মকর্তারা লাখ লাখ ডলার ঘুষ নিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। সুইস ফেডারেল অফিস অব জাস্টিস জানায়, ওই কর্মকর্তারা নব্বইয়ের দশক থেকে বর্তমান সময় পর

ইউরোপের দুটি ফুটবল এসোসিয়েশন ফিফার প্রেসিডেন্টের পদত্যাগ চাইছে

ইউরোপীয় ফুটবল এসোসিয়েশানের ইউনিয়নের প্রেসিডেন্ট ফরাসী ফুটবলের কিংবদন্তী ব্যক্তি মিশেল প্লাতিনি ফিফার এই কেলেঙ্কারীর কথা খোলাখুলি বলেন এবং মি ব্ল্যাটার যে পদত্যাগে অস্বীকৃতি জানাচ্ছেন সে ব্যা্পারে আপত্তি প্রকাশ করেন। জার্মান ফুটবল এসোসিয়েশন ও মি ব্ল্যাটারের পদত্যাগ দাবী করছে।

মিথ্যা দুর্নিতী এবং ঘুষ ফিফাকে বিপর্যস্ত করে তুলেছে: এ্যাটর্নী জেনারেল লরেটা লিঞ্চ

আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন FIFA’র বর্তমানের এবং সাবেক শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে আজ যু্ক্তরাষ্ট্র, কেন্দ্রীয় আদালতে এক ব্যাপক দুর্নীতির অভিযোগ দায়ের করে।

অডিও/শুনুন ব্যাটিং নৈপুন্যে বাংলাদেশ, পাকিস্তানের সঙ্গে খুলনা টেস্ট ড্র করেছে

তামিম ইকবালের ডাবল সেঞ্চুরী আর ইমরুল কায়েসের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে বাংলাদেশ, পাকিস্তানের সঙ্গে খুলনা টেস্ট ড্র করেছে। আগের ৮টি টেস্টে পাকিস্তানের সঙ্গে হারের কারনে এই ড্র তাই বাংলাদেশের জন্যে বড় অর্জন বলে মনে করছেন ক্রিকেট ভক্তরা। বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদের সঙ্গে কথা বল

বাংলাদেশ ক্রিকেট নতুন ইতিহাস রচনা করলো

টসে জিতে পাকিস্তান ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তাদের ২৫০ রানের জবাবে তামিম আর সৌম্য ১৪৫ রানের জুটি তৈরী করেন। ৬৩ বল বাকী থাকতেই বাংলাদেশ জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। এ খেলা সম্পর্কে বাংলাদেশ জাতীয় দলের সাবেক সদস্য ঈউসুফ রহমান বাবুর সাক্ষাৎকার নিয়েছেন আহ্‌সানুল হক।

Hello America

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
Hello Americai
|| 0:00:00
...  
🔇
X
01.07.2015 16.24

Crazy for Music

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
Crazy for Musici
|| 0:00:00
...  
🔇
X
30.06.2015 20.41

English in Minutes

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
English in Minutes: part 9 Elephant in a Roomi
|| 0:00:00
...  
🔇
X
30.06.2015 18.57