মঙ্গলবার, ফেব্রুয়ারী 09, 2016 স্থানীয় সময় 00.44
VOA 60 World Banglaভিডিও/দেখুন VOA 60 World Bangla
Photo Galleryচিত্রগ্যালারী Photo Gallery

খবর / বিশ্ব

আলজেরিয়ার প্রাকৃতিক পেট্রোলিয়াম কেন্দ্রে হামলা

x
প্রাপ্ত খবরে জানা গেছে আলজেরিয়ায় একটি প্রাকৃতিক পেট্রোলিয়াম কেন্দ্র যেখানে কয়েকজন বিদেশিকে পণবন্দী হিসেবে আটক করা হয়েছিলো সেখানে আলজেরিয়ার বিমান আক্রমণে বহু মানুষ নিহত হয়।
 
রিপোর্টে বলা হয়েছে বৃহস্পতিবার বিমান হামলায় পণবন্দীদের অন্তত ৩৪ জন এবং অপহরণকারীদের ১৫জন নিহত হয়।পরিস্থিতির খুটিনাটি এখনও সুস্পষ্ট নয়। ANI সংবাদ সংস্থা থেকে বলা হয়েছে অপহরণকারীরা যখন পণবন্দীদের নিয়ে ওখান থেকে পালাচ্ছিলো তখন আলজেরিয়ার হেলিকপ্টার আক্রমণ চালায়।
 
এর আগে জানা যায় যে বুধবার আলজেরিয়ায় একটি পেট্রোলিয়াম কেন্দ্রে যে কয়েকজন বিদেশিকে পণবন্দী হিসেবে আটক করা হয়েছিলো, তাদের কয়েকজন পালিয়ে গেছেন।
 
আলজেরিয়ার ইন্নাহার টেলিভিশন স্টেশান সম্প্রচারিত রিপোর্টে বলা হয়েছে যে আমেনাসে, পেট্রোলিয়াম কেন্দ্র থেকে অন্তত ১৫ জন বিদেশি পালিয়েছেন।
 
The Algeria Press Service প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে যে ৩০জন আলজেরিয়ানও পালিয়েছেন।
 
আল কায়দা সংশ্লিষ্ট ইসলামপন্থী উগ্রবাদীরা বলেছেন তারা বুধবার প্রায় একচল্লিশজন বিদেশিকে ওই গ্যাস কেন্দ্রে অপহরণ করে। উগ্রবাদীরা বলেছে পার্শবর্তী দেশ মালিতে ফরাসী সামরিক পদক্ষেপের পাল্টা জবাব হিসেবে তারা লোকজনদের অপহরণ করে।  
 
মালিতে Islamic Maghreb (AQIM)এ আল কায়দার এক মুখপাত্র ভয়েস অফ আমেরিকাকে বলেছেন পণবন্দীদের মধ্যে ৭ জন আমেরিকান। অন্যান্যরা ব্রিটেন, ফ্রানস, জাপান, নরওয়ে এবং আয়ারল্যান্ডের নাগরিক বলে মনে করা হচ্ছে।
 
 
ব্রিটিশ পেট্রোলিয়াম (বিপি)আংশিক ভাবে ওই পেট্রোলিয়াম স্থাপনা পরিচালনা করে। বিপি থেকে বলা হয়েছে একটা শান্তিপূর্ণ সমাধানের জন্য তারা কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছে।

Hello America

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
Hello Americai
|| 0:00:00
...  
 
X
08.02.2016 16.05
In this episode of Hello America, we have an interview of British MP Rushnara Ali.

English in Minutes

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
English in minutes part 38 On pins & Needlesi
|| 0:00:00
...  
 
X
03.02.2016 21.32