অ্যাকসেসিবিলিটি লিংক

নৈশক্লাবের অগ্নিকান্ডে ব্রাজিলে অন্তত ২৪৫ জনের প্রাণহানি


ব্রাজিলের কর্মকর্তারা বলছেন যে দক্ষিণের স্যান্টা ম্যারিয়ায় একটি জনাকীর্ণ নৈশ ক্লাবে অগ্নিকান্ডে কমপক্ষে ২৪৫ জন নিহত এবং দু শোর ও বেশি লোক আহত হয়েছে। কর্তৃপক্ষ বলছে যে কিস ক্লাব নামের ঐ নৈশ ক্লাবে রোববার শেষ রাতে আগুন লাগে তবে আগুনের কারণ জানা যায়নি। তবে সেখানকার একটি ব্যান্ড তাদের অনুষ্ঠানের অংশ হিসেবে পাইরোটেকনিক ব্যবহার করে।

কর্মকর্তারা বলছেন যে অনেকেই ধোয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মারা যায় , আবার অনেকে পালিয়ে যাচ্ছে এমন লোকজনের পায়ের তলায় পড়ে মারা যায়। অনুমান করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এই দূর্ঘটনার সংবাদ পেয়ে ব্রাজিলের প্রেসিডেন্ট ডিলমা রুজফ চিলিতে তার সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে যাচ্ছেন। একটি টুইটার বার্তায় Rio Grande do Sul এর গভর্ণর টারসো জেনরোকে উদ্ধৃত করে বলা হয়েছে যে সব ধরণের সম্ভাব্য পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং তিনি ঘটনাস্থলে যাওয়ার পথে রয়েছেন। তিনি এবং অন্যান্য কর্মকর্তারা উদ্ধার প্রচেষ্টায় সমন্বয় করছেন।

স্যান্টা ম্যারিয়া হচ্ছে একটি প্রধান বিশ্ববিদ্যালয় শহর যেখানে আড়াই লক্ষ লোকের বাস। শহরটি আর্জেন্টিনা ও উরুগুয়ের সীমান্ত সংলগ্ন ব্রাজিলের একেবারে দক্ষিণ প্রান্তে অবস্থিত।
XS
SM
MD
LG