সোমবার, মার্চ 02, 2015 স্থানীয় সময় 17.12
VOA 60 World Banglaভিডিও/দেখুন VOA 60 World Bangla
Photo Galleryচিত্রগ্যালারী Photo Gallery

খবর / বিশ্ব

ইরাকের কিরকুকে পুলিশ সদর দপ্তরে আক্রমণ ১৫ জন নিহত

ইরাকি কর্মকর্তারা বলছেন যে পুলিশের ছদ্মবেশে একজন আত্মঘাতী গাড়ি বোমা বাজ এবং কয়েকজন বন্দুকধারী উত্তরাঞ্চলের বিতর্কিত শহর কিরকুকের পুলিশ সদর দপ্তরকে লক্ষ্য করে  আক্রমণ চালালে অন্তত ১৫ জন নিহত এবং আরও দেড় শ জন  আহত হয়েছে।
 
কিরকুকের গভর্ণর নাজমাদ্দিন কারিম ভয়েস অফ আমেরিককার কুর্দি বিভাগকে বলৈন যে আহতদের মধ্যে প্রায় ৪০ জন এখনও ঐ অঞ্চলের হাসপাতালে রয়েছে তবে তাদের ক্ষত তেমন গুরুতর নয়।
 
তিনি আরও বলেন যে প্রায় তিন মাস আগে কিরকুকের মতো বিবাদিত অঞ্চলে ইরাকী সৈন্যদের নিয়ে আসার পর , সেখানে আত্মঘাতী বোমা বিস্ফোরণ বেড়ে গেছে। সেখানে  আরব , কুর্দি এবং তুর্কি জাতিগোষ্ঠির লোকেরা বসবাস করে এবং ঐ তেল সমৃদ্ধ অঞ্চলটির ওপর তারা প্রতিদ্বন্দ্বিতামূলক দাবি জানিয়ে আসছে । এর ফলে ইরাকের কেন্দ্রীয় সরকার এবং স্বায়ত্বশাসিত কুর্দি অঞ্চলের মধ্যে টানাপোড়েন চলছে।
 
 
কর্তৃপক্ষ বলছে যে আজ রোববার সকলের এই বিস্ফোলন কাছে ভবন এবং দোকান পাটের ক্ষতি সাধন করেছে। তাৎক্ষনিক ভাবে এই আক্রমণের দায়  কেউ স্বীকার করেনি। তবে আল ক্বায়দার সঙ্গে সম্পৃক্ত সুন্নি ইসলামপন্থি বিদ্রোহীরা , শিয়া প্রধানমন্ত্রী নুর-ই- আল মালিকির সরকারকে খাটো করে জাতিগোষ্ঠিগত উত্তেজনা বৃদ্ধির প্রচেষ্টায় প্রায়ই নিরাপত্তা বাহিনীর ওপর আক্রমণ চালিয়ে থাকে। কিরকুকে বেশ কিছু সশস্ত্র গোষ্ঠি সক্রিয় আছে।

Hello America

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
বাংলাদেশের রাজনৈতিক সংকট নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর সাথে বিস্তারিত সাক্ষাৎকারi
|| 0:00:00
...  
🔇
X
01.03.2015 22.19
বাংলাদেশের রাজনৈতিক সংকট নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর সাথে বিস্তারিত সাক্ষাৎকার

VOA 60 Bangla

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
VOA 60 America 2/26i
|| 0:00:00
...  
🔇
X
27.02.2015 23.03