অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট হাউসে বাজেট বিষয়ে আলোচনায় কোন অগ্রগতি হয়নি


প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে এক বৈঠক শেষে যুক্তরাষ্ট্র কংগ্রেসের নেতারা জানিয়েছেন বাজেট বিষয়ে অচল অবস্থায় কোন অগ্রগতি হয়নি। ওই অচল অবস্থার কারণে কেন্দ্রীয় সরকারের কাজ কর্ম এখন বন্ধ।

বুধবার বিকেলে প্রতিনিধি পরিষদ ও সেনেটের রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক দলের নেতৃবৃন্দ, মি: ওবামার সঙ্গে হোয়াইট হাউসে ৯০ মিনিট রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হন।

পরে প্রতিনিধি পরিষদের স্পিকার জন বেইনার বলেন প্রেসিডেন্ট ওবামা তাকে বলেছেন সরকারের কাজ কর্ম আবার শুরু করার জন্য তিনি তাদের সঙ্গে দরকষাকষি করবেন না। রিপাবলিকান বেইনার বলেন তিনি প্রেসিডেন্টকে বলেছেন মি ওবামার স্বাস্থ্য পরিষেবা কার্যক্রমের ন্যায্যতা সম্পর্কে আলোচনা করতে চান।

সেনেটের ডেমোক্র্যাটিক নেতা হ্যারি রিড বৈঠকের পর বলেন ডেমোক্র্যাটরা রিপাবলিকানদের সঙ্গে যে কোন বিষয়ে কথা বলতে রাজী কিন্তু তার আগে তাদের ব্যয় বিল অনুমোদন করতে হবে এবং সরকারের কাজকর্ম যে বন্ধ করা হয়েছে তার অবসান ঘটাতে হবে।


হোয়াইট হাউস বুধবারের বৈঠককে উপযোগী বলে আখ্যায়িত করে এবং বলে প্রেসিডেন্ট খুশী যে বৈঠক হয়েছে। কিন্তু বৈঠকের আগে মি: ওবামা CNBC television কে বলেছেন রিপাবলিকানদের সঙ্গে কাজ করার জন্য তিনি অনেক ছাড় দিয়েছেন। তিনি বলেন তিনি সরকারের কাজ কর্ম বন্ধ করে দেওয়াটার কোন প্রয়োজনই ছিল না।
XS
SM
MD
LG