অ্যাকসেসিবিলিটি লিংক

ফরাসি পুলিশ সন্দেহভাজন মহিলা সন্ত্রাসীর জোর সন্ধান করছে


ফরাসি পুলিশ এ সপ্তায় প্যারিসে সন্ত্রাসী আক্রমনের সঙ্গে সম্পৃক্ত নিহত এক সন্দেহভাজন সন্ত্রাসীর সঙ্গীনির সন্ধানে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করেছ। কর্তৃপক্ষ আমেদি কুলিবালির ২৬ বছর বয়সী সঙ্গীনি হায়াত বুমেদিনকে খুজছে। কুলিবালি গতকাল শুক্রবার ইহুদিদের একটি দোকানে চারজন ক্রেতাকে হত্যা করে। পুলিশ পরে তাকে গুলি করে হত্যা করে।

সেখান থেকে পাওয়া খবরে বলা হচ্ছে যে নিরাপত্তা বাহিনী যখন পোর্ট দ্য ভিনসেন শহরের কাছে পণবন্দীদের মুক্ত করার জন্য ঐ দোকানে অভিযান চালায় , তখন ঐ গোলযোগের মধ্যে ঐ মহিলা পালিয়ে গিয়ে থাকতে পারে। অতীতে বোরখা পরে তীর ধনু চালানো অবস্থায় বুমেদিনের ছবি তোলা হয়।

ফ্রান্সে শুক্রবার সমাপ্ত তিন দিনের সন্ত্রাসের শেষে পুলিশ দুটি অভিযানে তিন জন সন্দেহভাজন সন্ত্রাসীকে হত্যা করেছে । একজন সন্ত্রাসী এখনও পলাতক। ঐ তিনদিনের সন্ত্রাসে ১৭ জন নিহত হয়েছে। ফরাসি কর্তৃপক্ষ বলছে যে শুক্রবার প্যারিসের উত্তরে এক পুলিশি অভিযানে গত সপ্তায় ব্যঙ্গ-পত্রিকা শার্লি এব্দোর ওপর আক্রমণের সন্দেহে দুই ভাই শেরিফ কুয়াশি এবং সাঈদ কুয়াশি কে হত্যা করা হয় এবং একজন পণবন্দীকে মুক্ত করা হয়। ঐ পত্রিকার ওপর বুধবার আক্রমণে ১২ জন প্রাণ হারান। এ দিকে ফরাসী প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলান্দে সংবাদদাতদের বলেন:

অ্যাক্ট

তিনি বলছেন , এই চ্যালেঞ্জ মোকাবিলা করা সত্বেও , ফ্রান্স হুমকির লক্ষস্থল হওয়া সত্বেও শেষ হয়ে যায়নি। তিনি সবাইকে সদাসতর্ক , একতাবদ্ধ এবং চলিষ্ণু হবার আহ্বান জানান।

এ দিকে প্রেসিডেন্ট ওবামা বলেন যুক্তরাষ্ট্র ফ্রান্সকে প্রয়োজনীয় সব রকমের সহায়তা প্রদান করবে।

XS
SM
MD
LG