অ্যাকসেসিবিলিটি লিংক

গাজায় জঙ্গী ঘাটির অঞ্চলে, সেখানে যে কোনো সময় হামলা হতে পারে: নেতানিয়াহু


গাজায় জঙ্গীরা ঘাটি গেড়েছে যেসব অঞ্চলে, তেমন সকল স্থান থেকে স্থাণীয় অধিবাসিদেরকে সরে যাওয়ার পরামর্শ দিয়ে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, যে কোনো সময় সেসব স্থানে হামলা করা হতে পারে।

রোববার নেতানিয়াহু বলেন গাজার যেসব স্থানে হামাস সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে সেসব স্থান থেকে গাজার অধিবাসিদের অবিলম্বে নিরাপদে সরে যাওয়া উচিৎ। গতকাল গাজায় এক বহুতল ভবনে ইসরাইলি বিমান হামলার একদিন পর নেতানিয়াহু এই বক্তব্য দেন।

ইসরাইলি সেনা সুত্র জানায় গতকাল ঐ ভবনে হামলা করার আগেই সেখানকার অধিবাসদেরকে সতর্ক করা হয়েছিল। ঐ হামলায় ২০ জন আহত হয়। এছাড়া ইসরাইলের পক্ষ থেকে শনিবার অপর এক বিমান হামলায় একটি ৭ তলা ভবন ধ্বংস হয়েছে। ইসরাইল দাবী করেছে ঐ ভবনে হামাসের কার্যালয় ছিল।

রোববার ইসরাইলি বিমান হামলায় গাজায় ২ মোটরসাইকেল আরোহি নিহত হয়েছে। এছাড়া রোববার সিরিয়ান সীমান্ত থেকে ইসরাইলের গোলান হেইটসের উন্মুক্ত স্থানে এক রকেট হামলা করা হয়। একে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মিশরের তরফ থেকে ইসরাইল ও ফিলিস্তিনের প্রতি স্থায়ী যুদ্ধ বিরতীর আহবান জানিয়ে কায়রোয় শান্তি আলোচনায় বসার পরামর্শ দেয়া হয়েছে।

গত ৮ই জুলাই থেকে দুপক্ষের সংঘর্ষে ৫০০ শিশুসহ অন্তত ২১০০ জন ফিলিস্তিনি এবং ৬৪ জন ইসরাইলি নিহত হয়েছে।

XS
SM
MD
LG