অ্যাকসেসিবিলিটি লিংক

ঋণদাতারা সন্ত্রাসী কাজে লিপ্ত রয়েছে : গ্রীসের অর্থমন্ত্রী


গ্রীসের অর্থমন্ত্রী সে দেশকে যারা ঋণ দিচ্ছে তাদেরকে তাঁর কথায় সন্ত্রাস করার অভিযোগে অভিযুক্ত করেছেন।

Yanis Varoufakis স্প্যানিশ পত্রিকা এল মান্ডোকে বলেন যে ঋণদাতারা গ্রীসের সঙ্গে যে আচরণ করছে তার নাম হলো সন্ত্রাসবাদ। তিনি বলেন যে বেলজিয়াম, ফ্রান্স , জার্মানি ও ব্রিটেন আজ যা চায় তা হলো হ্যাঁ ভোট জয়ী হোক যাতে তারা গ্রীকদের অপমান করতে পারে।

তবে ভ্যারুফ্যাকিস বলেন তিনি নিশ্চিত ঋণদাতাদের সঙ্গে একটা সমঝোতায় পৌছুোনা সম্ভব হবে কারণ এ ব্যাপারে সহমত পোষণ না করলে দু পক্ষেরই ক্ষতি হবে। গ্রীসের অর্থনীতি ভেঙ্গে পড়লে এক লক্ষ কোটি ইউরো ক্ষতি হবে । সেটা একটা বিশাল অঙ্ক। তিনি বলেন তিনি মনে করেন না যে ইউরোপ সেটা হতে দেবে।

গ্রীসের অর্থনৈতিক পুনরুদ্ধার বিষয়ে ইউরোপের শর্ত সম্পর্কে সেখানে গণভোটের একদিন আগে , আজ শনিবার তাঁর এই সাক্ষাৎকারটি প্রকাশিত হয়।

ও দিকে অস্ট্রিয়ার অর্থমন্ত্রী Hans Joerg Schelling অনলাইন সংবাদপত্র দাই প্রেস কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন গ্রীস ইউরোজোন ত্যাগ করলে ইউরোপের তেমন কোন ক্ষতি হবে না তবে এর পরিণতি গ্রীসকে ভোগ করতে হবে। তিনি বলেন যে গণভোটের ফলাফল যাই হোক না কেন , গ্রীসকে নতু সাহায্য কর্মসূচির ব্যাপারে আলাপ আলোচনা করতে হবে। গ্রীক প্রধানমন্ত্রী অ্যালেক্সিস জিপ্রাস বলেন যে তাঁর দেশ ঋণদাতাদের দেওয়া শর্ত মেনে নেবে কী না , এই গণভোটে ভোটদাতারা যেন না ভোট দেয়।

XS
SM
MD
LG