অ্যাকসেসিবিলিটি লিংক

এ বুধবারের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয়-‘গুম-অপহরণ ও জনমনের নিরাপত্তা হিনতা’


Hello Washington show- ‘বালাদেশে গুম-অপহরণ ও জনগণের নিরাপত্তা হিনতা’ - এটাই আমাদের আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় । আজকের অনুষ্ঠানে অতিথি উত্তরদাতাদের প্যানেলে রয়েছেন ঢাকা থেকে ট্রান্সপেরেন্সী ইন্টারন্যাশনাল TIB-র চেয়ার, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহি পরিচালক-বিশিষ্ট মানবাধিকার কর্মি সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল এবং বিশিষ্ট আইনজিবী ব্র্যাক বিশ্বিদ্যালয়ের আইন অনুষদের ডীন ডক্টর শা’দীন মালিক।
শ্রোতাদের মন্তব্যের ভিত্তিতে বিশেষজ্ঞদের আলোচনা পর্যালোচনা সমৃদ্ধ আমাদের আজকের হ্যালো ওয়াশিংটন শুরূ করছি ।
অতিথি উত্তরদাতারা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না ।
ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরাখবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি ।
(১)কল ক’রছেন শাহানা নাসের ঢাকা থেকে – হ্যালো ।
(২) কল করছেন নূর মোহাম্মদ দোহা কাতার থেকে–হ্যালো।
(৩) হাতিয়া নোয়াখালি বাংলাদেশ থেকে কল করছেন এ কে এম মোস্তফা– হ্যালো ।
(৪)ঢাকা থেকে কল করছেন প্রফেসার নাজমা হক!
হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি ‘বালাদেশে গুম-অপহরণ ও জনমণের নিরাপত্তা হিনতা’ এ বিষয় নিয়ে।
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রফেসার শা দীন মালিক ও বিশিষ্ট মানবাধিকার কর্মি এ্যাডভোকেট সুলতানা কামাল।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।
(৫)কল করছেন ঢাকা থেকে সাঈদুল করিম - হ্যালো।
(৬)লন্ডন থেকে কল করছেন সৈয়দ মনসুরউদ্দীন­–হ্যালো ।
(৭) কল করছেন কুষ্টিয়া বাংলাদেশ থেকে আলাউদ্দীন আহমেদ– হ্যালো

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।
ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।
শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে আজকের অতিথি উত্তরদাতা ঢাকা থেকে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রফেসার শা দীন মালিক ও বিশিষ্ট মানবাধিকার কর্মি এ্যাডভোকেট সুলতানা কামালকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি । ভালো থাকবেন সবাই।
Hello Washington
please wait
Embed

No media source currently available

0:00 0:44:57 0:00
সরাসরি লিংক
XS
SM
MD
LG