সোমবার, এপ্রিল 27, 2015 স্থানীয় সময় 23.04
VOA 60 World Banglaভিডিও/দেখুন VOA 60 World Bangla
Photo Galleryচিত্রগ্যালারী Photo Gallery

খবর / যুক্তরাষ্ট্র

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জন কেরীর প্রথম বিদেশ সফর


 যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরী সোমবারদিন ডাউনিং স্ট্রীটে বৃটিশ প্রধানমন্ত্রী ডেইভিড ক্যামারন ও পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেইগের সঙ্গে সাক্ষাত্কার বৈঠকে মিলিত হন ।
পররাষ্ট্রমন্ত্রীর পদে অধিষ্ঠিত হবার পর এটই কেরীর প্রথম বিদেশ সফর এবং এ সফরকালে তিনি জার্মানী , ফ্রান্স , ইটালি , তুরস্ক , মিশর , সৌদি আরব , সংযুক্ত আরব আমিরাত , এবং কাতারের নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাত্কারে মিলিত হবেন ।
পররাষ্ট্র দফতর থেকে বলা হচ্ছে – এ সফরকালে কেরী আন্তর্জাতিক স্তরের কর্তাব্যক্তিদের সঙ্গে তাঁর যেসব কথাবার্তা হবে তাতে সিরিয়া গূরুত্বপূর্ণ একটি বিষয়রুপে উঠে আসবে । কেরী এ সফরকে শ্রূতি সফররূপে অভিহিত করেছেন । সিরিয়ার বিরোধি পক্ষিয় জোটের নেতাদের সঙ্গে কথা বলতে মনস্থ করেছেন জন কেরী । বার্লিনে তাঁর রূশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরফের সাক্ষাত্ হবার কথা রয়েছে সিরিয়ার ব্যাপারে কি করা দরকার সে প্রশ্নে ওয়াশিংটন ও মস্কোর মধ্যে মতদ্বৈধতা রয়েছে এবং যুক্তরাষ্ট্র যে য়ুরোপে ক্ষেপনাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা গড়তে চায় সে ইস্যুতেও যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার দ্বিপাক্ষিক সম্পর্কে শীতলতা দেখা দিয়েছে ।

Hello America

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
Dhaka City Corporation Electioni
|| 0:00:00
...  
🔇
X
26.04.2015 15.35

VOA 60 Bangla

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
VOA 60i
|| 0:00:00
...  
🔇
X
24.04.2015 23.07
প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, জানুয়ারী মাসে সন্ত্রাস বিরোধী অভিযানে দু’জন জিম্মী দূর্ঘটনাক্রমে প্রাণ হারিয়েছেন হোয়াইট হাউজ তার সম্পূর্ণ দায়িত্ব স্বিকার করছে এবং তাদের প্রতি শোক প্রকাশ করেন.