অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের বাষ্কেটবল তারকা কবি ব্রায়ান্ট অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন


যুক্তরাষ্ট্রের জাতিয় বাষ্কেটবল সমিতির তারকা কবি ব্রায়ান্ট অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন। সম্প্রতি এক ঘোষণায় তিনি বলেছেন তার দল লস এঞ্জেলেস লেকার্সে এই মৌসুমের খেলাই তার শেষ মৌসুম।

কোবি ব্রায়ান্টের নের্তৃত্বে দলটি ৫ বার চ্যাম্পিয়ন হয়। দুই বারের অলিম্পিক স্বর্ণ পদক বিজয়ী এবং জাতিয় বাষ্কেটবল সমিতির ১৭ বারের অল ষ্টার খেতাব পাওয়া এই তারকা ২রা ডিসেম্বর ওয়াশিংটনে এক টুর্নামেন্ট খেলেন। এ বিষয়ে ভয়েস অব আমেরিকার পার্ক ব্রিউয়ারের প্রতিবেদন শুনুন সেলিম হোসেনের কাছে।

ওয়াশিংটনে খেলা শেষ টুর্নামেন্টে ৩৭ বছর বয়সী বাস্কেটবল সুপাষ্টার জাতিয় বাষ্কেটবল সমিতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের খেতার পাওয়া কোবি ব্রায়ান্টের দক্ষতায় মুগ্ধ হন দর্শকরা। ঘরে বাইরে মাঠে যেখানেই কোবি ব্রায়ান্ট সেখানেই তার ভক্ত অনুরাগী।

ওয়াশিংটনে কোবি ব্রায়ান্টের এক ভক্ত জশুয়া বেইলী জানালেন, “আমি শুরু থেকেই লেকার্সের ভক্ত। অর কোবি’র ভক্ত আজীবনের জন্যে”।

বেইলী জানালেন তার গার্লফ্রেন্ড তাকে কোবির এই টুর্নামেন্টের টিকেট দিয়ে সারপ্রাইজ দিয়েছেন। এই টিকেট তার জীবনের সর্বশ্রেষ্ঠ উপহার। কোবির অবসেরর ঘোষণায় বেইলী বলেন, “এটি একজন শ্রেষ্ঠ তারকার চমৎকার উপসংহার টানা। আমি মনে করি ঠিক সময়েই তিনি অবসরে যাচ্ছেন। অবশ্য যদিএ লেকার্স এবং কোবির একজন ফ্রান হিসাবে আমার খারাপ লাগছে”।

বেইলীর গার্লফ্রেন্ড আদ্রিয়েনও বললেন একই কথা, “একেবারে খেলা চালিয়ে যাওয়াটাতো আর আশা করা যায় না। তার এই শেষবারের টুর্নামেন্ট খেলা দেখতে পারাটা একটা সম্মানের বিষয়। আমি খুশী যে তিনি অবসর নিচ্ছেন। সবারই এটা সময়ে তা করতে হয়”।

লেকার্স ভক্ত এ্যান্জেল হেরেদিয়া বললেন, “ক্রীড়াক্ষেত্রে খুব অল্প সংখ্যক তারকা সারা জীবন একটি দলের সঙ্গে থেকেছেন; বিশেষ করে বিশাল অর্থের লোভ দেখানোর পরও”।

“ক্রীড়াক্ষেত্রে দলের প্রতি বিশ্বস্ততা বলে কিছু নেই। ফুটবল বাস্কেটবলেও তা নেই। লেকার্সে কোবি ব্রায়ান্টকে ২০ বছর পাওয়া একটা বিশাল পাওয়া”।

লং ডিসট্যান্ট শটে অতুলনীয় দক্ষ কোবি বললেন, “আমার যতদিন পা দুটো অক্ষত থাকছে, আমি এ ধরনের শট নিতে পারবো। লং শটে আমি খুবই মজা পাই”।

ওয়াশিংটনে ভালো খেলতে পরে নিজেই খানিকটা আশ্চর্য হয়েছেন কোবি। এই খেলায় ওশাশিংটনের বিপক্ষে ৩১ পয়েন্টে জিতেছে লেকার্স।

ব্রায়ান্টের কোচ বা্য়রন স্কটও আশ্চর্য হন কোবির দক্ষতায়।

“আমি জানিনা এ রকম আরো কতোবার অসাধারন খেলে আশ্চর্য করবে সে আমাদেরকে। আমি চাই সে আরো খেলুক”।

এবং সেটিই হয়তো কোবি ব্রায়ান্টের ভক্তরা দাবী করতে পারেন তাঁর বিদায় অনুষ্ঠানেও।

XS
SM
MD
LG