অ্যাকসেসিবিলিটি লিংক

আই এস 'এর বিরুদ্ধে লড়াইয়ে ওবামা -ওলান্দ 'এর প্রত্যয় প্রকাশ


প্যারিসে জিহাদিদের হামলার প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্র ও ফরাসি নেতারা ইসলামিক স্টেট জঙ্গিদের পরাস্ত করতে নতুন সহযোগিতার প্রতিশ্রুতি দিচ্ছেন।

হোয়াইট হাউজে দুই নেতার মধ্যকার বৈঠকের পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, ফরাসি প্রেসিডেন্ট ফ্রাসোঁয়া ওলান্দকে বলেন আমাদের আরও অনেক কিছু করতে হবে একত্রে।

আমেরিকান নেতা ইসলামিক স্টেট গোষ্ঠিকে আমাদের দেহে এমন এক দগদগে ঘা বলে বর্ণনা করেছেন যা আমাদের সকলের জন্যে হুমকি স্বরূপ । তবে ওবামা বলৈন আমরা ভয়ের কাছে নতি স্বীকার করবো না । এ ব্যাপারে কোন ভুল নেই যে আমরাই জয়ী হবো এবং আইসিল গোষ্ঠি হবে পরাজিত।

১৩ই নভেম্বরের প্যারিস হামলার পর ওলান্দ , যিনি সিরিয়ায় আই এস দের লক্ষ্য করে বিমান অভিযান শুরু করেছেন তিনি বলেন যে আমরা দমে যাবো না এবং তিনি তাদের বিরুদ্ধে যৌথভাবে ক্ষমাহীন হামলা চালানোর কথা বলেছেন।

তিনি আই এস এর অবস্থানের উপর নিবিড় আক্রমণ চালিয়েছেন যাতে গোষ্ঠিটির নেতাদের তাড়া করা যায় এবং ইরাক ও সিরিয়ায় তারা যেও ভূমি দখল করেছে তা যেন তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া যায়া ওবামা বলেন আমেরকিনদের ভীত সন্ত্রস্ত করা যাবে না। তবে তিনি তার দেশবাসীকে ধর্মীয় স্বাধীনতা এবং আইনের সামনে সকলের সমান অধিকারের ব্যাপারে যুক্তরাষ্ট্রের আদর্শকে সমুন্নত রাখার আহ্বান জানান।

XS
SM
MD
LG