অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামা ভারত থেকে সৌদি আরবের রিয়াদ পৌঁছেছেনে


প্রেসিডেন্ট ওবামা ইতিমধ্যে ভারত থেকে সৌদি আরবের রিয়াদ পৌঁছিয়ে গিয়েছেনে- তাঁর অনুগামি দলে রয়েছেন সফরসঙ্গি তিরিশ সদস্য। সদ্য প্রয়াত সৌদি বাদশা আব্দুল্লার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এই সৌদ আরব সফর।

হোয়াইট হাউস থেকে বলা হয়-সফর সঙ্গিদের ভেতর রয়েছেন বর্তমান ক্ষমতাসীন সরকারের কর্মকর্তাবৃন্দ ও কংগ্রেসের বিধায়ক-সাংসদ এবং রয়েছেন পুর্ববর্তী প্রেসিডেন্ট প্রশাসনেরও পদস্থ কিছু কর্তাব্যক্তি। উপ-জাতীয় নিরাপত্তা পরামর্শক বেন রৌডস প্রেসিডেন্টের অনুগামি দলে রয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন-প্রেসিডেন্টের এ প্রতিনিধিদলের সঙ্গে নতুন গদ্দীনশিন বাদশা সালমান বিন আব্দুল আজিজেরও দেখা হবে- কথা হবে।

বলেন- সৌদি আরবের সঙ্গে ঘনিষ্ঠ সহযোগিতায় কাজ করছি আমরা এমোন কিছু কিছু বিষয়ও কথাবার্তার সময় উঠে আসতে পারে বলেই নিশ্চিতভাবে মনে করি আমি। এ প্রসঙ্গে তিনি সিরিয়ায় ইসলামিক স্টেইট জঙ্গিদের বিরুদ্ধে পরিচালিত অভিযান-ইয়েমেন পরিস্থিতি – আরব উপদ্বীপে আল কায়েদা লড়াকুদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিমান হামলার বিষয়গুলোর উল্লেখ করেন।

প্রেসিডেন্টের সঙ্গে সৌদি আরবে যাঁরা যাঁরা যোগ দেবেন বলে বলা হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন- পররাষ্ট্র মন্ত্রী John Kerry, CIA Director John Brennan এবং U.S. Central Command-এর প্রধান কর্তাব্যক্তি General Lloyd Austin। সাবেক পররাষ্ট্রমন্ত্রী James Baker এবং Condoleezza Rice এবং সেই সঙ্গে সাবেক National Security Adviser Brent Snowcroft, Sandy Berger and Stephen Hadley'রও থাকবার কথা।

সৌদি আরবে প্রেসিডেন্ট ওবামার ঘন্টা চারেক অবস্থান করবার কথা- এমোনটাই হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে।

XS
SM
MD
LG