অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামা বলেন সরকার বন্ধ করা চুড়ান্ত দায়িত্বহীনতা



যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, সরকার বন্ধ করা হবে চুড়ান্ত দায়িত্বহীনতা এবং অর্থনীতির পুনরুদ্ধারের প্রক্রিয়াকে অকস্মিকভাবে দুমড়ে ছুঁড়ে ফেলা।

সোমবার দুপুরে প্রেসিডেন্ট কংগ্রেসের কাছে ব্যয় সংক্রন্ত বিলটি পাশ করার। অনুরোধ জানান। আজ আমেরিকার সময় মধ্যরাতের মধ্যে সরকার বন্ধ হওয়ার সম্ভাবনার কয়েক ঘন্টা আগে প্রেসিডেন্ট এই অনুরোধ জানালেন।

মিঃওবামা প্রতিনিধি পরিষদের রিপাবলিকানদের দোষারোপ করেন।

তিনি বলেন, সরকার বন্ধ হলে সারা দেশে এর প্রভাব পরবে কেন্দ্রীয় কর্মচারী যারা বেতন পাবেন না শুধুমাত্র তাদের ওপরে নয়। জরুরী ভিত্তিক সরকারী পরিষেবার ওপরে যারা নির্ভরশীল তা্দের ওপরেও এর প্রভাব পরবে।

সোমবার গোড়ার দিকে যুক্তরাষ্ট্র সেনেট প্রতিনিধি পরিষদের ব্যয় বিষয়ে আইন প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। ওই আইন প্রস্তাবে প্রেসিডন্ট বারাক ওবামার উল্লেখযোগ্য স্বাস্থ্য পরিষেবা আইন বিলম্বিত করা হতো। এর ফলে সরকার বন্ধ হওয়ার সম্ভাবনা আরও নিশ্চিত বলে মনে হচ্ছে।

ব্যয় বিল থেকে স্বাস্থ্য পরিষেবা বিলম্ব তুলে নেওয়া হয় এবং সেনেট ৫৪-৪৬ ভোটে তা অনুমোদন করে। বিলটিকে প্রতিনিধি পরিষদে ফেরত পাঠানো হয়। সোমবার মধ্যরাতের আগে প্রতিনিধি পরিষদ তা অনুমোদন না করলে যুক্তরাষ্ট্র সরকার সবচাইতে প্রয়োজনীয় পরিষেবা ছাড়া সরকারের অন্যান্য কাজ কর্ম বন্ধ করে দেবে।
XS
SM
MD
LG