বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 11, 2016 স্থানীয় সময় 22.54
VOA 60 World Banglaভিডিও/দেখুন VOA 60 World Bangla
Photo Galleryচিত্রগ্যালারী Photo Gallery

খবর / যুক্তরাষ্ট্র

প্রচন্ড তুষারপাতে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে জীবনযাত্রা ব্যহত

x
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক এবং বস্টন শহর সহ উত্তর পূর্বাঞ্চলে প্রবল তুষারপাত হয়েছে। এই ভয়ানক প্রাকৃতিক দুর্যোগের কারনে সেসব এলাকার জীবন যাত্রা ভীষনভাবে ব্যহত হয়েছে।
 
নিয়ইয়র্কের মেয়র মাইকেল ব্লুমবার্গ শনিবার বলেন, শহরের পরিস্থিতি আরো অবনতিশীল হওয়া থেকে বেঁচে গিয়েছে, নিউইয়র্কে মাত্র তিরিশ সেন্টিমিটার বরফ পড়েছে। তিনি গাড়ীর চালকদের পথে গাড়ি না বার করার জন্য আহবান করেছেন। মেয়র ব্লুমবার্গ দিন শেষের আগে শহরের সব রাস্তা বরফমুক্ত করার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেন।
 
উপদ্রুত অঞ্চলে ঘন্টায় ১০০ কিলোমিটার বেগে তুষার ঝঞ্ঝা প্রবাহিত হয়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বেশীর ভাগ এলাকায় ৬০ সেন্টিমিটার পর্যন্ত তুষার পড়তে পারে। শনিবার বেলা শেষে সমুদ্রের দিকে ঝড়টি ধাবিত হতে পারে; এর মধ্যে বস্টনে ৭৫ সেন্টিমিটার পর্যন্ত বরফ জমা হতে পারে।
 
হাজার হাজার ঘরবাড়ী এবং ব্যবসা প্রতিষ্ঠান এখন বিদ্যুত সরবরাহ থেকে বঞ্চিত। বিমান সংস্থা গুলি প্রায় ৫০০ ফ্লাইট বাতিল করেছে, নিউ ইয়র্ক এবং বস্টনে কোন ট্রেন আসা যাওয়া করছেনা। সমগ্র এলাকার পথ ঘাট এখন নিরব নিস্তুব্ধ। অধিকাংশ স্থানে যান বাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।
 
নিউ ইউর্ক, ম্যসাচুসেটস, রোড আইল্যান্ড, কানেটিকাট এবং মেইন রাজ্যের গভর্নররা তাঁদের নিজ নিজ রাজ্যে জরুরী অবস্থা জারী করেছেন।

Hello America

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
Hello Americai
|| 0:00:00
...  
 
X
08.02.2016 16.05
In this episode of Hello America, we have an interview of British MP Rushnara Ali.

English in Minutes

Your JavaScript is turned off or you have an old version of Adobe's Flash Player. Get the latest Flash player.
English in Minutes: part 39 Shoot the Breezei
|| 0:00:00
...  
 
X
08.02.2016 23.20