অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে বাধ্যতামূলক ছুটির মেয়াদ শেষ হলে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী


বাংলাদেশে আগামী চৌঠা এপ্রিল পর্যন্ত সরকার দেশ ব্যাপী যে বাধ্যতা মূলক ছুটি ঘোষণা করেছে তা শেষ হলে পরিস্থিতি বুঝে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
রোববার ঢাকায় এক প্রেস ব্রিফিং এ সাস্থ্য মন্ত্রী এ তথ্য জানিয়ে বলেন, দেশের বিভিন্ন স্থানে ১১ টি করোনা পরীক্ষা ইউনিট চালু করার ব্যবস্থা নেয়া হয়েছে যার মধ্যে ৬ টি ইতোমধ্যেই কাজ করেছে।
এদিকে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত নতুন কেউ শনাক্ত হননি। তাঁরা জানান আক্রান্তের মোট সংখ্যা আগের মতই ৪৮ জন আছেন এবং তাদের মধ্যে এ পর্যন্ত মোট ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন ও গত ৯৬ ঘণ্টায় এ রোগে কারো প্রানহানী না হওয়ায় মৃতের সংখ্যা ৫ জনেই সীমাবদ্ধ আছে। তবে বরিশাল এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শনিবার রাতে এবং আজ সকালে ৩ জন মারা গেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য
জানিয়েছে, ঐ দুই জায়গায় করোনা ভাইরাস পরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় তাদের পরীক্ষা করা যায় নাই।
সরকার বিমান চলাচলের নিষেধাজ্ঞার মেয়াদ এক সপ্তাহ বাড়িয়ে ৭ই এপ্রিল পর্যন্ত করেছে। তবে রোববার থেকে চীনের সাথে সীমিত আকারে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
কারা কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের কারাগার গুলোতে নতুন বন্দীদের জন্য ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারিন্টিনের ব্যবস্থা সহ অন্যান্য পদক্ষেপ নেয়া হয়েছে। পুলিশের তরফে বলা হয়েছে, করোনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম রোববার তাঁর নিজের ফেসবুকে দেয়া এক
পোস্টে জানিয়েছেন, চিকিৎসা নিতে গিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের বিশেষ ব্যবস্থায় দেশে আনার প্রস্তুতি নেয়া হচ্ছে।
XS
SM
MD
LG