অ্যাকসেসিবিলিটি লিংক

করোনভাইরাস মহামারীতে আক্রান্তের সংখ্যা দশ লক্ষ ছাড়িয়ে গেছে


বিশ্বে করোনভাইরাস মহামারীতে আক্রান্তের সংখ্যা দশ লক্ষ ছাড়িয়ে গেছে। জন্স হপকিন্স ইউনিভার্সিটির গণনা বলছে যে পৃথিবীর এক-চতুর্থাংশ অর্থাৎ দুই লক্ষ ছত্রিশ হাজারের ও বেশি মানুষ যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে।

বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দাঁড়িয়েছে একান্ন হাজার পাঁচশতে । ইতালিতে এ পর্যন্ত তের হাজারেরও বেশি মানুষ মারা গেছে এবং এই সংখ্যা প্রতিদিন বাড়ছে।

বিশ্বজুড়ে, করোনাভাইরাসের প্রভাবের কারণে জাতীয় এবং স্থানীয় সরকার হাসপাতালে চিকিত্সা সরঞ্জাম পৌঁছানোর আপ্রান চেষ্টা করছে।বিশ্ব জুড়ে ব্যবসায়ীরা তাদের স্বাভাবিক কার্যক্রম বন্ধ করার কারণে লক্ষ লক্ষ মানুষ চাকরি হারিয়েছেন।যুক্তরাষ্ট্রে অতিরিক্ত ছেষট্টি লক্ষ মানুষ গত সপ্তাহে বেকারত্ব ক্ষতিপূরণের দাবি দায়ের করেছেন। তিন সপ্তাহে মোট সংখ্যা এক কোটিতে পৌঁছেছে।

চীনের হেনান প্রদেশের ছয় লক্ষ মানুষ এই মুহূর্তে লকডাউনের আওতায় রয়েছে।ধারনা করা হচ্ছে যে চীনের কর্মকর্তারা নতুন করে প্রাদুর্ভাবের আশঙ্কা করছেন।যুক্তরাষ্ট্রেরবৃহত্তম শহর লস অ্যাঞ্জেলেসে, মেয়র জনগণকে জনসমক্ষে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা সব আমেরিকানদের সুরক্ষা পোশাক পড়ার আহ্বান জানাবেন কিনা তা বিবেচনা করছেন। তবে এখনও জাতীয় পর্যন্ত তারা কোনও সুপারিশ করেননি।

যুক্তরাষ্ট্রের রোগ প্রতিরোধ ও নিয়ন্তন সংস্থা সতর্ক করে দিয়ে বলেছে কোনওরকম লক্ষণ না দেখা গেলেও যে কেউ করোনভাইরাসের বাহক হতে পারে।

XS
SM
MD
LG