অ্যাকসেসিবিলিটি লিংক

ইউরোপে আকস্মিক বন্যায় ১৮৪ জন মারা গেছে


জার্মানির এরফস্তাডে বন্যার পানিতে রাস্তায় গাড়ী নিয়ে আটকে পড়া লোকজনদের সাহায্য করছেন উদ্ধারকর্মীরা। জুলাই ১৭, ২০২১। - এপি

রবিবার একজনের মৃত্যুর মধ্যে দিয়ে গত ছয় দশকের মধ্যে জার্মানিতে সবচেয়ে ভয়াবহ এই প্রাকৃতিক দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৭। বন্যায় ইউরোপ জুড়ে মারা গেলেন ১৮৪ জন। 

রবিবার দক্ষিণ জার্মানিতে বন্যার পানিতে রাস্তাঘাট তলিয়ে যায়। মারা যান একজন। সব মিলে ইউরোপে বন্যায় মারা যান ১৮০ জনেরও বেশি মানুষ।

বেভারিয়া অঞ্চল নতুন করে বন্যায় প্লাবিত হয়েছে। প্রবল পানির তোড়ে ভেসে গেছে বেশ কিছু গাড়ী এবং ভারী কাদায় ঢেকে গেছে অনেক স্থান।

অস্ট্রিয়া সীমান্তের ঐ জেলা থেকে ক্ষতিগ্রস্থ লোকজনদের উদ্ধার করতে নেমেছেন শত শত উদ্ধারকর্মী।

রবিবার একজনের মৃত্যুর মধ্যে দিয়ে গত ছয় দশকের মধ্যে জার্মানিতে সবচেয়ে ভয়াবহ এই প্রাকৃতিক দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৭। বন্যায় ইউরোপ জুড়ে মারা গেলেন ১৮৪ জন।

কলন এর দক্ষিণে সবচেয়ে ক্ষতিগ্রস্থ জেলা আরওয়েইলার। এই জেলায় বন্যায় মারা গেছেন ১১০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইউরোপে বুধবার থেকে শুরু হওয়া বন্যা মূলত জার্মানির রাইনল্যান্ড প্যালাটিনেট, উত্তর রাইন ওয়েস্তফালিয়া এবং বেলজিয়ামের কিছু অংশে আঘাত করেছে। ওইসব অঞ্চলে মানুষ বিদ্যুৎ ও যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন।

উত্তর রাইন ওয়েস্তফালিয়ায় মারা গেছেন অন্তত ৪৬ জন এবং বেলজিয়ামে মারা গেছেন ২৭ জন।

(রয়টার্স)

XS
SM
MD
LG