অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা রোগী গ্রেপ্তার, গাজীপুরে পোশাক শ্রমিকদের ওপর গুলি


করোনা রোগী গ্রেপ্তার, গাজীপুরে পোশাক শ্রমিকদের ওপর গুলি

করোনা আক্রান্ত রোগীকে গ্রেপ্তারের খবর বিশ্বের কোথাও শোনা যায়নি। বাংলাদেশে এরকম ঘটনাই ঘটেছে। একজন নয়, সাতজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

করোনা আক্রান্ত রোগীকে গ্রেপ্তারের খবর বিশ্বের কোথাও শোনা যায়নি। বাংলাদেশে এরকম ঘটনাই ঘটেছে। একজন নয়, সাতজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। ঘটনাটি ঘটেছে যশোরে। এই সাতজনই ভারতফেরত। গত মাসের শেষের দিকে বেনাপোল সীমান্ত দিয়ে আসার পর নমুনা পরীক্ষা করা হলে তাদের শরীরে করোনার সন্ধান পাওয়া যায়। তাদেরকে পরে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ভর্তির পর তারা হাসপাতাল থেকে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ তাদেরকে আবার হাসপাতালে নিয়ে আসে। কোভিড আইন ভঙ্গ করায় পুলিশ আদালতের শরণাপন্ন হয়। আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। সোমবার সকালে পুলিশ সাতজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। আদালত থেকে তারা জামিনে মুক্ত হয়।

করোনা আক্রান্ত রোগীকে গ্রেপ্তার
করোনা আক্রান্ত রোগীকে গ্রেপ্তার

বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ থাকায় প্রায় ৯০ শতাংশ যাত্রীই আসছেন যশোর সীমান্ত দিয়ে। বিশেষজ্ঞরা বলছেন, ভারতীয় ভ্যারিয়েন্ট ঠেকাতে হলে যশোরের দিকেই নজর দিতে হবে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, বেনাপোল সীমান্ত দিয়ে দুই হাজার ৫৬৪ জন যাত্রী দেশে ফিরেছেন। এরমধ্যে ১৬ জনই করোনায় আক্রান্ত। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ইকবাল কবীর জাহিদ সংবাদমাধ্যমকে বলেন, ভারতফেরত ১৬ কোভিড রোগীর জিনোম সিকোয়েন্সিং করে দুইজনের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে।

ঈদে বাড়ি ফেরার জনস্রোত এখনও থামেনি। লকডাউন বিধি অগ্রাহ্য করে নৌযান চালানোর কারণে শিমুলিয়া, বাংলাবাজার নৌপথে ছয়টি ট্রলারকে আটক করেছে পুলিশ। গাজীপুরের টঙ্গীতে ঈদের ছুটি বাড়ানোর দাবিতে আন্দোলনরত একটি পোশাক কারখানার শ্রমিকদের ওপর পুলিশ গুলি চালিয়েছে। এতে বেশ কয়েকজন আহত হন। ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মালিকপক্ষ সাত দিনের ছুটির কথা জানিয়েছিল। কিন্তু শ্রমিকরা এই ছুটি ১০ দিন করার দাবিতে অনড় থাকে। কারখানার সামনে শ্রমিকরা অবস্থান নেয়। এরমধ্যে একজন শ্রমিক রাস্তায় বের হয়ে আসলে পুলিশ তাকে বেধড়ক পেটায়। এরপর শ্রমিকরা রাস্তায় নেমে এলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। মিরপুরেরও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে পোশাক শ্রমিকরা বিক্ষোভ করেছে।

ওদিকে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন এক হাজার ৫১৪ জন। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:55 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG