অ্যাকসেসিবিলিটি লিংক

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের সমর্থনে পালটা প্রচারে নামছে বিজেপি


Kashmiris run for cover as Indian security forces (not pictured) fire tear gas shells during clashes, after scrapping of the special constitutional status for Kashmir by the Indian government, in Srinagar.

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপর বিষয়ে সংসদের ভিতরে ও বাইরে মানুষের মধ্যে অভুতপূর্ব সাড়া মিলেছে। কিন্তু বিরোধীরা এটাকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। অপপ্রচার করছে। তাই দেশজুড়ে ৩৭০ ধারা বিলোপের সমর্থনে পালটা প্রচারে নামছে ভারতীয় জনতা পার্টি বিজেপি। আর এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে রাষ্ট্রীয় একতা অভিযান।

কলকাতা থেকে বিস্তারিত জানিয়েছেন পরমাশিষ ঘোষ রায়।

কলকাতায় এসে এই কর্মসূচির বিষয়ে বিস্তারিত জানিয়েছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভি মুরলীধরন। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন পশ্চিমবঙ্গ-সহ সারা দেশে সমাজের বিশিষ্টজন, ছাত্র থেকে শুরু করে সর্বস্তরের মানুষের কাছে তুলে ধরা হবে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ কেন জরুরি ছিল। এটা করা হয়েছে সংবিধান মেনে এবং কাশ্মীরের মানুষের স্বার্থে। তাঁর অভিযোগ, বিরোধীরা এই বিষয়টিকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে। এই রাষ্ট্রীয় একতা অভিযানের প্রচার কীভাবে চলবে, রোডম্যাপ কী হবে সে বিষয়ে পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, বিহার, ওড়িশা ও ছত্তিশগড়-এই পাঁচটি রাজ্যে দলের প্রতিনিধিদের নিয়ে কলকাতায় ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস আইসিসিআর এর অডিটোরিয়ামে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।কর্মশালা শেষে সাংবাদিক সম্মেলনে ভি মুরলীধরন বলেন, রাষ্ট্রীয় একতা অভিযানে সারা দেশে ৪০০টি বিশেষ সভা হবে। তার মধ্যে ৩৭০টি ছোট ও ৩৫টি বড় সভা। ২ হাজার জন প্রতিষ্ঠিত ব্যক্তির কাছে পৌঁছবেন বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই গত ৯ই সেপ্টেম্বর থেকে সারা দেশে এই প্রচার অভিযান আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। চলবে আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত।

XS
SM
MD
LG