অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট জর্জ এইচ ডাব্লিউ বুশের প্রতি শ্রদ্ধা প্রদর্শন


ভক্ত ও অনুরাগীদের শোক ও সম্মান জানানোর সুবিধার্থে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে রাখা হয়েছে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডাব্লিউ বুশের মরদেহ।

ভক্তদেরকে তাঁর ক্যাস্কেটের কাছে গিয়ে সম্মান প্রদর্শনের অনুমতি দেয়া হয়েছে। বুধবার সকালে ওয়াশিংটন ন্যাশনাল ক্যাথেড্রালে তাঁর শেষকৃত অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার তাঁকে সমাহিত করা হবে টেক্সাসের প্রেসিডেন্সিয়াল লাইব্রেরী প্রাঙ্গনে।

১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালনকারী জর্জ এইচ ডাব্লিউ বুশ শুক্রবার ৯৪ বছর বয়সে টেক্সাসে তাঁর নিজ বাসভবনে মারা যান।

সোমবার ক্যাপিটল হিলে প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের লোকজন তাঁর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন। প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ফার্ষ্ট লেডী মেলানিয়া ট্রাম্প তাঁর মরদেহের পাশে এক মিনিট নীরবতা পালন শেষে, প্রেসিডেন্ট ট্রাম্প তাঁকে স্যালুট দিয়ে স্থান ত্যাগ করেন।

প্রেসিডেন্ট ও ফার্ষ্ট লেডী তাঁর শেষকৃত্যানুষ্ঠানে অংশ নেবেন। সোমবার এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট বুশের প্রতি অগাধ শ্রদ্ধা ও সম্মান এবং বুশ পরিবাবের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

সেনেট মেজরিটি লীডার মিচ ম্যাককনেল বলেন গোটা যুক্তরাষ্ট্র শোকাহত। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ বিভিন্ন দল মত ও পেশার লোকজন তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেন।

XS
SM
MD
LG