অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবীতে বিবৃতি দিলেন ৭১জন সাংস্কৃতিক ব্যক্তিত্ব


ফাইল ফটোঃ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ঢাকার একটি আদালতে হাজিরা শেষে চলে যাবার সময় জনগনের উদ্দেশ্যে হাত নাড়ছেন। জুন ০২, ২০১৬।

বাংলাদেশের ৭১ জন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা শর্তে মানবিক কারণে বিদেশে উন্নত চিকিৎসা করার অনুমতি দিতে সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন।

গণমাধ্যমে এই বিজ্ঞপ্তি পাঠিয়েছেন জাসাস সভাপতি হেলাল খান।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় দেশনেত্রী খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিজ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি এবং ফুসফুসের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। বাংলাদেশের চিকিৎসকরা খালেদা জিয়াকে উন্নততর চিকিৎসার জন্য বিদেশের বিশেষায়িত হাসপাতালে স্থানাস্তর করা প্রয়োজন বলে জানিয়েছেন। পরিবারের সদস্যরাও তাই মনে করছেন। বিষয়টি রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে না দেখার আহ্বান জানিয়ে বিবৃতিতে তারা বলেন, অতিশীঘ্র খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য বিদেশে সুচিকিৎসা গ্রহণের সুযোগ দিন। তারা আশা প্রকাশ করছেন প্রধানমন্ত্রী মানবিক বিবেচনায় দেশনেত্রী খালেদা জিয়াকে বিদেশে গিয়ে সুচিকিৎসা করার অনুমতি দেবেন।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন, স্বাধীনতা পদক ও একুশে পদক প্রাপ্ত গীতিকার, চলচ্চিত্রকার ও গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, একুশে পদক প্রাপ্ত গীতিকার মনিরুজ্জামান মনির, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা চিত্রনায়ক হেলাল খান, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী বেবী নাজনীন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী কনক চাঁপা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী আসিফ আকবর।

XS
SM
MD
LG