অ্যাকসেসিবিলিটি লিংক

গণতন্ত্র পুনরুদ্ধারের ডাক ঐক্যফ্রন্টের


সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের ডাক দেয়া হয়েছে। বলা হয়েছে, দেশের মালিক জনগণ। কিন্তু জনগণকে স্বৈরাচারের প্রজা বানিয়ে রাখা হচ্ছে। তাই জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই জনসভায় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, হারানো গণতন্ত্র পুনরুদ্ধার সহজ নয়। শক্তভাবে এটা ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, স্বৈরাচার থেকে মুক্ত হতে হলে, স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হতে হলে; জনগণের ক্ষমতার মালিকানা ফিরিয়ে আনতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে, সকলকে মাঠে নামতে হবে।

ড. কামাল হোসেন বলেন, দৃঢ়তার সাথে বলতে চাই ঐক্যফ্রন্টের মাধ্যমে ঐক্যবদ্ধ হতে হবে। বিজয় আমাদের সুনিশ্চিত। বাংলাদেশের জনগণের জয় হবেই। জনসভা থেকে আবারো কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে মুক্তির দাবিও জানান ড. কামাল হোসেন।

সুষ্ঠু নির্বাচনের ৭ দফা দাবি তুলে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের লক্ষ্য গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের অধিকার ফিরিয়ে আনা ও বাংলাদেশে একটি কল্যাণধর্মী রাষ্ট্র নির্মাণ করা। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। ঐক্যফ্রন্টের সমাবেশে জামায়াত ছাড়া ২০ দলীয় জোটের শরিক দলের নেতারাও বক্তব্য দেন। জনসভার আগে ও পরে বিভিন্ন স্থানে নেতাকর্মীদের বাধাদান ও গ্রেপ্তারের অভিযোগ করেছে ঐক্যফ্রন্ট নেতারা। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

XS
SM
MD
LG