অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদীকে নরসিংদী থেকে আটক


চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদীকে নরসিংদী থেকে আটক

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী ফরহাদ হোসেন রুবেলকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে নরসিংদীর রায়পুর থানার বল্লাকান্দী চর থেকে আটক করা হয়। কারাগারের ১৫নম্বর ওয়ার্ডের পাঁচ তলা ভবন থেকে গেল শনিবার ভোরে নিরাপত্তা কর্মিদের চোখ ফাঁকি দিয়ে ওই কয়েদী পালিয়ে যায়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী ফরহাদ হোসেন রুবেলকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে নরসিংদীর রায়পুর থানার বল্লাকান্দী চর থেকে আটক করা হয়। কারাগারের ১৫নম্বর ওয়ার্ডের পাঁচ তলা ভবন থেকে গেল শনিবার ভোরে নিরাপত্তা কর্মিদের চোখ ফাঁকি দিয়ে ওই কয়েদী পালিয়ে যায়। কঠোর নিরাপত্তা বেষ্টনী থেকে কয়েদী পালিয়ে যাওয়ার ঘটনায় কারাগারের সার্বিক নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন সুশাসনের জন্য নাগরিক-সুজনের চট্টগ্রামের সাধারণ সম্পাদক।

স্বচ্ছতা এবং জবাবদিহিতা না থাকায় করাগারের অভ্যন্তরে অপরাধ বাড়ছে বলেও মনে করেন তিনি।

এদিকে কারাগার থেকে কয়েদি পালিয়ে যাওয়ার ঘটনা তদন্ত শুরু করেছে কারা কর্তৃপক্ষ। খুলনা বিভাগের ডিআইজি প্রিজন ছগির মিয়ার নেতৃত্বে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি। কমিটির সদস্যরা সকালে ঘুরে দেখেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সার্বিক নিরাপত্ত ব্যবস্থা। কথা বলেন গণমাধ্যম কর্মিদের সাথে।

এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় করাগারের খুন হন হত্যা মামলার আসামীসহ কয়েক জন কয়েদী । ২০১৮ ফেন্সিডিল এবং নগদ ৪৪ লাখ টাকা সহ রেল পুলিশের হাতে গ্রেফতার হন চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা। হাসান ফেরদৌস, চট্টগ্রাম।

please wait

No media source currently available

0:00 0:02:29 0:00


XS
SM
MD
LG