অ্যাকসেসিবিলিটি লিংক

চল্লিশ হাজার কারাবন্দীর জামিন মঞ্জুর করেছে বাংলাদেশের নিম্ন আদালত


চল্লিশ হাজার কারাবন্দীর জামিন মঞ্জুর করেছে বাংলাদেশের নিম্ন আদালত

করোনা ভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশব্যাপী চলমান লকডাউনের মধ্যে ২২ কার্যদিবসে ভার্চুয়াল শুনানির পর চল্লিশ হাজারের ওপর কারাবন্দী আসামিকে জামিন মঞ্জুর করেছে নিম্ন আদালত। 

করোনা ভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশব্যাপী চলমান লকডাউনের মধ্যে ২২ কার্যদিবসে ভার্চুয়াল শুনানির পর চল্লিশ হাজারের ওপর কারাবন্দী আসামিকে জামিন মঞ্জুর করেছে নিম্ন আদালত।

সোমবার সংবাদ মাধ্যমের খবরে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমানকে উদ্ধৃত করে এমন তথ্য জানিয়ে বলা হয়েছে জামিন প্রাপ্তদের মধ্যে ৫৩০ জন শিশুও রয়েছে। তিনি বলেন বিগত ১২ই এপ্রিল দ্বিতীয় দফায় ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর ১৬ই মে পর্যন্ত মোট ২২ কার্যদিবসে সারাদেশে নিন্ম আদালত এবং ট্রাইব্যুনালে ৭৪ হাজার ৪২৮টি বিচারাধীন মামলায় জামিনের দরখাস্তের ওপর ভার্চুয়াল শুনানি শেষে মোট ৪০ হাজার চারজন হাজতিকে জামিন দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিশিষ্ট মানবাধিকার কর্মী জিয়া হাবিব ভয়েস অফ অ্যামেরিকাকে বলেন করোনাকালে বিচারাধীন মামলার আসামীদের জামিন পাওয়া একটি সুখবর।

চল্লিশ হাজার কারাবন্দীর জামিন মঞ্জুর করেছে বাংলাদেশের নিম্ন আদালত
please wait

No media source currently available

0:00 0:02:58 0:00

এর আগে প্রথম দফায় ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর ২০২০ সালের ১১ই মে থেকে ৪ঠা আগস্ট পর্যন্ত মোট ৫৮ কার্যদিবসে সারাদেশে নিন্ম আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চুয়াল শুনানিতে মোট এক লাখ ৪৭ হাজার ৩৩৯টি বিচারাধীন মামলার জামিনের দরখাস্তের ওপর শুনানি শেষে শিশুসহ ৭২ হাজার ২২৯ জন হাজতিকে জামিন মঞ্জুর করা হয়।

XS
SM
MD
LG