অ্যাকসেসিবিলিটি লিংক

নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব


বাংলাদেশ-ভারতের মধ্যেকার একটি খেলায় ক্যাচ নিচ্ছেন সাকিব আল হাসান। (ফাইল ফটো- রয়টার্স)
বাংলাদেশ-ভারতের মধ্যেকার একটি খেলায় ক্যাচ নিচ্ছেন সাকিব আল হাসান। (ফাইল ফটো- রয়টার্স)

সাকিব আল হাসানের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না তিনি। সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ নারী দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করা হয় শনিবার। গত কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, সাকিব আল হাসান নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না। রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছিলেন, সাকিবের কাছ থেকে লিখিত কোনো আবেদন তারা পাননি। পাপনের সংবাদ সম্মেলনের পরপর দল ঘোষণা হয়। এর ঘণ্টাখানেকের মাঝেই 'ব্যক্তিগত কারণ' দেখিয়ে নিউজিল্যান্ড সফর থেকে ছুটির লিখিত আবেদন করেন সাকিব।

এরপর গতকাল রবিবার ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে জাতীয় দলের ফিল্ডিং কোচ মিজানুর রহমান বাবুলকে প্রশ্ন করা হয়েছিল, সাকিবের এই চিঠি ড্রেসিংরুমে কতটা প্রভাব ফেলেছে? মিজানুর বলেন, "এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। সাকিব যাবে কি যাবে না সেটা তার ব্যক্তিগত ব্যাপার, বোর্ডের ব্যাপার। ওই বিষয়গুলা আসলে দলে কোনো প্রভাব ফেলে না। কারণ অন্যরা নিজেদের পারফর্মেন্স নিয়ে চিন্তা করে, দলের পারফর্মেন্স নিয়ে চিন্তা করে। যে যাবে (সফরে) সে নিজের এবং দলের পারফর্মেন্স নিয়েই চিন্তা করে। তাই যদি কেউ না যায়, তাকে নিয়ে চিন্তা করার আসলে এখানে সুযোগ নেই।"

XS
SM
MD
LG