অ্যাকসেসিবিলিটি লিংক

জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশ দলের দুই নারী ক্রিকেটার করোনা আক্রান্ত


বাংলাদেশ নারী ক্রিকেট দল। (ছবি- আইসিসি ওয়েবসাইট)
বাংলাদেশ নারী ক্রিকেট দল। (ছবি- আইসিসি ওয়েবসাইট)

বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুইজন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে হোটেল কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তাদের করোনা ধরা পড়ে। ১ লা ডিসেম্বর দেশে ফেরার পর ৫ দিনের হোটেল কোয়ারেন্টিনে যায় পুরো টিম। এর মধ্যে দুই দফা করোনা পরীক্ষা করা হয় টিম সদস্যদের। সর্বশেষ পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয় বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আক্রান্ত দুই ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছে। নিয়ম অনুযায়ী সোমবারই ক্রিকেটারদের কোয়ারেন্টিন শেষ করে বাসায় ফেরার কথা ছিল। এদিন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন হোটেলে গিয়েছিলেন ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করতে। সেখানে তাকে দুই ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার কথা জানানোর পর তিনি সাক্ষাৎ কর্মসূচি বাতিল করেন।

সর্বশেষ সোমবার পুরো টিমের সবার নতুন করে করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়েছে। আক্রান্ত দুই ক্রিকেটার করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত কিনা তা জানতে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

এ নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা কাজ করছেন। তবে তারা এ বিষয়ে আনুষ্ঠানিক বক্তব্য দিতে রাজি হননি।

বিসিবি’র পরিচালক ও নারী ক্রিকেট বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল জানিয়েছেন, দেশে ফেরার পর ক্রিকেটারদের কয়েক দফা করোনা পরীক্ষা করা হয়। শেষ দফায় দুই জনের সংক্রমণ ধরা পড়ে। এজন্য তাদের হোটেল কোয়ারেন্টিন-এর সময় বাড়িয়ে দেয়া হয়েছে।

বিসিবি’র একজন চিকিৎসক জানিয়েছেন, আক্রান্ত দুই ক্রিকেটারের তেমন কোনো উপসর্গ নেই। তারা শারীরিকভাবে ভালো আছেন।

নারী বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে জিম্বাবুয়ে সফরের মাঝপথে ওই টুর্নামেন্ট বাতিল করে আইসিসি। পয়েন্ট রেটে বাংলাদেশ দল বিশ্বকাপে খেলার সুযোগ পায়। ওমিক্রন সংক্রমণ ঝুঁকি থাকায় টুর্নামেন্ট বাতিল হওয়ার পর ক্রিকেটারদের দেশে ফেরার ক্ষেত্রেও ভোগান্তি পোহাতে হয়। কয়েক দফা ফ্লাইট পরিবর্তন করে ওমান হয়ে দেশে ফেরেন তারা। ১লা ডিসেম্বর দেশে ফেরার পর সরাসরি তাদের নেয়া হয় হোটেলে। সেখানে স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়।

XS
SM
MD
LG