অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প এবং ম্যাক্র বলেছেন জি সেভেন শীর্ষ সম্মেলনে প্রধান বিষয়গুলোতে ঐক্য ছিল


French President Emmanuel Macron and President Donald Trump participate in a G-7 Working Session on the Global Economy, Foreign Policy, and Security Affairs at the G-7 summit with German Chancellor Angela Merkel, Canadian Prime Minister Justin Trudeau.

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্র বলেছেন ফ্রান্সে অনুষ্ঠিত জি সেভেন শীর্ষ সম্মেলনে প্রধান বিষয়গুলোতে ঐক্য ছিল যদিও কয়েকটি বিষয়ে যেমন বাণিজ্য, ইরানের পারমাণবিক কার্যক্রম এবং আমাজনে অগ্নিকান্ড ইত্যাদি বিষয়ে মতপার্থক্য ছিল।

সোমবার যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প শীর্ষ সম্মেলনে প্রচন্ড ঐক্যের কথা বলেন। ওদিকে ম্যাক্র বলেন সব পক্ষই সমঝোতায় পৌছুতে পেরেছে।

ইরান বিষয়ে ম্যাক্র বলেন তিনি আশা করছেন যে অদূর ভবিষ্যতে ট্রাম্প এবং ইরানী প্রেসিডেন্ট হাসান রুহানি বৈঠকে বসবেন। ট্রাম্প বলেন আমি রাজি আছি যদি পরিস্থিতি ঠিক থাকে তবে তিনি জোর দিয়ে বলেন ইরান পারমাণবিক অস্ত্র বা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র রাখতে পারবে না।

জি সেভেন শীর্ষ সম্মেলনে নেতারা আমেরিকা চীন বাণিজ্য যুদ্ধ যে বেড়েছে সে বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

ট্রাম্প বলেছেন যুক্তরাষ্ট্র চীন বাণিজ্য বিষয়ে, ওয়াশিংটন বেজিং এর কাছ থেকে ইতিবাচক ইঙ্গিত পেয়েছে। তিনি বলেন তারা চায় যে একটা সমাধান হোক।

XS
SM
MD
LG