অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প কংগ্রেসের অশ্বেতাঙ্গ মহিলা আইন প্রণেতার বিরুদ্ধে কটু মন্তব্য করেছেন


President Donald Trump speaks to members of the media on the South Lawn of the White House in Washington, July 12, 2019, before Trump boards Marine One for a short trip to Andrews Air Force Base, Md.

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প কংগ্রেসের কয়েকজন ডেমোক্র্যাটিক দলের সদস্যকে লক্ষ্য করে মন্তব্য করা অব্যাহত রেখেছেন। এর আগে তিনি চার অশ্বেতাঙ্গ মহিলা আইন প্রণেতার উদ্দেশ্যে টুইটের মাধ্যমে বলেন, “তারা যেন, যে ব্যর্থ অপরাধমূলক তৎপরতায় বিধ্বস্ত স্থান থেকে এসেছেন, সেখানে ফিরে যান এবং তা গঠন করতে সাহায্য করেন।” ওই মন্তব্যের তীব্র সমালোচনা হয়।

সোমবার ট্রাম্প টুইটারে লিখেন, “উগ্র বামপন্থী কংগ্রেস উইমেনরা, অশ্লীল ভাষা ও বাজে মন্তব্য করার জন্য, কবে আমাদের দেশের কাছে, ইসরায়েলের জনগণের কাছে এবং প্রেসিডেন্টের দফতরের কাছে ক্ষমা চাইবেন?

রবিবার সকালে প্রেসিডেন্ট যাদেরকে লক্ষ্য করে ওই অভিযোগ করেন বলে ধারণা করা হচ্ছে -- নিউ ইয়র্কের আলেকজান্ড্রিয়া ওকাসিও-কোর্টেজ, মিনেসোটার ইলহান ওমর, ম্যাসাচুসেটসের আইয়ানা প্রেসলি ও মিশিগানের রাশিদা তালিব তাদের মধ্যে শুধু ইলহান ওমর জন্মগ্রহণ করেছেন বিদেশে। বাদবাকি তিনজন আমেরিকায় জন্ম গ্রহণ করেছেন।

ভয়েস অফ আমেরিকা, হোয়াইট হাউসের কাছে জানতে চেয়েছে টুইট করার আগে প্রেসিডেন্ট জানতেন কিনা যে কংগ্রেস উইমেন দের মধ্যে তিনজন জন্মগত ভাবে আমেরিকার নাগরিক। হোয়াইট হাউস এখনও তার জবাব দেয়নি।

অভিবাসন নীতি এবং অন্যান্য ইস্যু নিয়ে প্রগতিশীল ডেমোক্রাটিক কংগ্রেস সদস্যরা স্পিকার ন্যানসি পেলোসির সঙ্গে বাক বিতন্ডায় লিপ্ত আছেন। ট্রাম্প প্রকাশ্যে এসব ক্ষেত্রে পেলোসির প্রতি সমর্থন ব্যক্ত করেছেন।

XS
SM
MD
LG