অ্যাকসেসিবিলিটি লিংক

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের কাছে হারলো আফগান অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল


হজরত শহজালাল বিমানবন্দরে আফগানিস্তানের অনূর্ধ্ব -১৯ ক্রিকেট দল- এফপি / বাংলাদেশ ক্রিকেট বোর্ড

তালিবান শাসনে প্রথমবারের মতো বাংলাদেশ সফর করা আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল দ্বিতীয় ম্যাচেও হেরেছে বাংলাদেশের কাছে। ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ ও একটি চারদিনের ম্যাচ খেলতে আফগান দল এখন সিলেটে।

আফগান যুবাদের আজ হারিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১৬ রানে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ দ্বিতীয় ওয়ানডে ছিল লো স্কোরিং। স্পিন শাসিত ম্যাচে ৩ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা। তখনও ম্যাচের বাকি ছিল ২৬.৫ ওভার । আফগানিস্তান যুব দল সফরে এসেছে মূলতঃ ২০২২ সালের অনুর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের প্রস্তুতি নিতে। যা অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে।

টস জিতে সফরকারী অধিনায়ক ইজাজ আহমেদ ব্যাটিং করতে নামেন। কিন্তু বাঁ হাতি স্পিনার নাইমুর রহমান ও গোলাম কিবরিয়ার ঘূর্ণিতে ৪২.৩ ওভারে ১০১ রানে অলআউট হয় আফগানিস্তান। ম্যাচে চার আফগান যুবা দুই অংকের রান করেন। কামরান হটাক সর্বোচ্চ ১৮ রানে অপরাজিত থাকেন ৭৬ বলে এক চারে। ১২ রান করেন উইকেটরক্ষক ইশাক ঝাঝাই ও আল্লা নুর। ১০ রান আসে ইজ্জা আহমেদের ব্যাটে।

ম্যাচ সেরা নাইমুর ১০ ওভারের স্পেলে ১৪ রানের খরচে নেন ৪ উইকেট। গোলাম কিবরিয়া ৮ ওভারের স্পেলে ২০ রানের খরচে নেন ২ উইকেট। তবে মিতব্যয়ী বোলিং করেন আরেক স্পিনার মেহরব। দুই স্পিনারের নিয়ন্ত্রিত বোলিংয়ে সফরকারী যুবারা শেষ ৫ উইকেট হারায় মাত্র ২০ রানের ব্যবধানে।

টার্গেট ১০২ রান। ওভার প্রতি ২ রানের সামান্য উপরে। ওয়ানডে উইকেটে যা খুবই সহজ। কিন্তু এই টার্গেট টপকাতেই ঘাম ঝরাতে হয়েছে টাইগার যুবাদের। স্বাগতিক স্কোয়াডে রয়েছেন দুজন বিশ্বকাপজয়ী সদস্য। ২০১৯ সালের বিশ্বজয়ী দলের সদস্য প্রান্তিক নওরোজ নাবিল সাজঘরে ফিরেন ব্যক্তিগত ২৪ রানে। আরেক ওপেনার মফিজুল ইসলামের সাথে জুটি বেঁধে স্কোর বোর্ডে যোগ করেন ৩৭ রান। মফিজুল ৩১ রান করেন ৩৯ বলে ৩ চার ও এক ছক্কায়।

দুই ওপেনারের গড়া ভিতকে পরবর্তী ব্যাটসম্যানরা কাজে লাগাতে পারেনি বলে চাপে পড়ে যায়। শহীদুল্লাহ হাসানি ও ইঝহারুল হাক নাভিদের ঘূর্ণিতে স্বাগতিক যুবরা ৭০ থেকে ৯৫ রানে হারায় ৫ উইকেট মাত্র ৩৭ বলে। হাসানি ৩টি ও নাভিদ ৪ উইকেট নেন। ধারাবাহিকভাবে উইকেট হারানোর মাঝেও আইচ মোল্লাহ ধীর লয়ে ব্যাটিং করে ২৬ বলে ১ চার ও এক ছক্কায় ১৬ রানে অপরাজিত থেকে দলকে জয় উপহার দেন। আগামীকাল সিরিজের তৃতীয় ওয়ানডে।

XS
SM
MD
LG