অ্যাকসেসিবিলিটি লিংক

নায়িকা পরীমনির মামলা, নাসিরসহ গ্রেপ্তার পাঁচ


পরীমনির মামলা, নাসিরসহ গ্রেপ্তার পাঁচ

ঢাকার সিনেমার নায়িকা পরীমনি জানান, তাকে নির্যাতন এবং ধর্ষণের চেষ্টা করা হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে বিচার চান তিনি। অবশ্য অভিযুক্তের নাম প্রকাশ করেননি শুরুতে। পরে নিজ বাসায় সাংবাদিকদের সামনে ৮ই জুন রাতে ঢাকা বোট ক্লাবে ঘটে যাওয়া ঘটনার বিস্তারিত বিবরণ দেন পরীমনি।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি। ঢাকার সিনেমায় খ্যাতি পান পরীমনি নামে। তার প্রথম ছবি 'ভালবাসা সীমাহীন'। ২০১৫ সনের ২৭শে ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পায়।

তার ভ্যারিফাইড ফেসবুক পেজে প্রায় এক কোটি ফলোয়ার রয়েছেন। ২০২০ সনে যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনে এশিয়ার ১০০ ডিজিটাল তারকার তালিকায় তার নাম আসে। ওই তালিকায় অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও মাধুরী দীক্ষিতের মতো সুপারস্টারদের নামও ছিল।

নায়িকা পরীমনির মামলা
নায়িকা পরীমনির মামলা

সাত বছরের ক্যারিয়ারে খবরের শিরোনামে হয়েছেন বারবার। তবে রোববার দিনের শেষদিকে একেবারেই ভিন্ন ধরনের এক খবর নিয়ে হাজির হন ফেসবুকে। জানান, তাকে নির্যাতন এবং ধর্ষণের চেষ্টা করা হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে বিচার চান তিনি। অবশ্য অভিযুক্তের নাম প্রকাশ করেননি শুরুতে। পরে নিজ বাসায় সাংবাদিকদের সামনে ৮ই জুন রাতে ঢাকা বোট ক্লাবে ঘটে যাওয়া ঘটনার বিস্তারিত বিবরণ দেন পরীমনি। ২০১৪ সনে ক্লাবটি প্রতিষ্ঠিত হয়। এর রয়েছে দুই হাজার সদস্য।

পরীমনি অভিযোগ করেন, তাকে ধর্ষণের চেষ্টা করেছেন ক্লাবটির নির্বাহী কমিটির সদস্য ও উত্তরা ক্লাবের সাবেক প্রেসিডেন্ট, ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ। সংবাদ সম্মেলনে বারবার কান্নায় ভেঙে পড়েন ঢাকাই সিনেমার এই শীর্ষ তারকা।

নায়িকা পরীমনির মামলা
নায়িকা পরীমনির মামলা

নিজের জীবনের নিরাপত্তা নিয়েও সংশয় প্রকাশ করেন পরীমনি। চারদিন বিভিন্ন জায়গায় ধরনা দিয়েও বিচার না পাওয়ার কথা উল্লেখ করেন। দাবি করেন, বনানী থানায় অভিযোগ দায়ের করতে গেলেও পুলিশ তা গ্রহণ করেনি। থানা পুলিশ অবশ্য এ অভিযোগ নাকচ করে দেয়। এই পরিস্থিতিতে গতরাতেই রূপনগর থানা পুলিশের কর্মকর্তারা পরীমনির বাসায় যান। সেখানে তার বক্তব্য রেকর্ড করা হয়। রাতভর সোশ্যাল মিডিয়ায় এ ঘটনা নিয়ে চলে নানা আলোচনা।

mনায়িকা পরীমনির মামলা, নাসিরসহ গ্রেপ্তার পাঁচ
mনায়িকা পরীমনির মামলা, নাসিরসহ গ্রেপ্তার পাঁচ

এরইমধ্যে সোমবার সকালে সাভার থানায় নাসির উদ্দিন মাহমুদসহ ছয় জনের বিরুদ্ধে মামলা করেন পরীমনি। মামলায় নাসির ছাড়াও আসামির তালিকায় অমির নাম উল্লেখ করা হয়। পরীমনি অভিযোগ করেন, অমি পরিকল্পিতভাবেই তাকে বোট ক্লাবে নিয়ে যায়। বাকি চার আসামি অজ্ঞাত।

সংসদে বিষয়টি উত্থাপন করেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ। তিনি পরীমনিকে নির্যাতনের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।

দুপুরের দিকে উত্তরায় অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ নাসির উদ্দিন মাহমুদকে গ্রেপ্তার করে। এই মামলায় আরও গ্রেপ্তার হয়েছেন অমিসহ পাঁচজন। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা।

ওদিকে পরীমনির নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার বাসার সামনে মোতায়েন করা হয়েছে পুলিশ। পরীমনির মামা আশরাফুল ইসলাম জানিয়েছেন, পরীমনি অসুস্থ। তার জ্বর ও বুকে ব্যথা। গলার স্বরও ভেঙে গেছে।

XS
SM
MD
LG