অ্যাকসেসিবিলিটি লিংক

পদ্মায় ৪০জন যাত্রী নিয়ে নৌকাডুবি; ৩ জনের প্রাণহানি, অনেকে নিখোঁজ   


ক্যাপশন-চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নৌকা ডুবিতে নিখোঁজদের সন্ধানে অভিযান চালাচ্ছেন পুলিশ, ফায়ার সর্ভিস এবং বর্ডার গার্ডের সদস্যরা স্থানীয়রা।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পদ্মনদীতে কমপক্ষে ৪০ জন যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে ৩ জনের মৃত্যু হয়েছে ,নিখোঁজ রয়েছেন আরো অনেকে। প্রথমে উদ্ধার কাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। পরে পুলিশ খবর পেলে ফায়ার সার্ভিস এবং বডার গার্ড সদস্যরা উদ্ধার কাজ শুরু করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল সাড়ে পাঁচটা) উদ্ধার কার্যক্রম চলছিলো।

এসব তথ্য নিশ্চিত করে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, ঘটনাস্থলেই তিনজন মারা গেছেন। নিখোঁজ রয়েছে অনেকে। থানা পুলিশ ও দমকল বাহিনী এবং বডার গার্ড সদস্যারা উদ্ধার অভিযান চালাচ্ছেন।

ঘটনার বর্ণনা দিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মী তারেক রহমান ভয়েস অফ আমেরিকাকে জানান, বুধবার দুপুর সোয়া দুইটার দিকে বোগলাউড়ি ঘাট থেকে ৩৫-৪০ জন যাত্রী নিয়ে একটি নৌকা বিশ রশিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। নৌকাটি লক্ষীপুর চরের সামনে পৌঁছালে বাতাসের কবলে পড়ে ডুবে যায়।

বিষয়টি স্থানীয়রা দেখতে পেয়ে উদ্ধার কাজ শুরু করেন। এ সময় লিলিমন (৬২) ও তার নাতি সিয়াম (০৮) নামের দুই জনের মরদেহ উদ্ধার করা হয়। এরপর আরো একজনের মরদেহ উদ্ধার করে উদ্ধারকারীরা। তার পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

XS
SM
MD
LG