অ্যাকসেসিবিলিটি লিংক

পূর্বানুমতি ছাড়া ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ


পূর্বানুমতি ছাড়া ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ

অনুমতি ছাড়া ঢাকায় সব ধরণের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ধর্মীয়, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সভা-সমাবেশ এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে। পূর্বানুমতি ছাড়া কেউ এমন কার্যকলাপে জড়িত হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  

অনুমতি ছাড়া ঢাকায় সব ধরণের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ধর্মীয়, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সভা-সমাবেশ এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে। পূর্বানুমতি ছাড়া কেউ এমন কার্যকলাপে জড়িত হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বুধবার ডিএমপি কমিশনার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, ঢাকা মেট্রোপলিটন এলাকায় যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি না নিয়েই বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠন সভা, সমাবেশ, গণ জমায়েত কর্মসূচি পালন করছে। কর্মসূচি পালন করতে রাস্তায় নানা ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় যান ও জন চলাচলে বিঘ্ন ঘটছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যমান আইনে বৈধ কোন দল বা গোষ্ঠীর সমাবেশের স্বাধীনতা থাকলেও এ ধরনের কর্মসূচি পালন এবং শব্দযন্ত্র ব্যবহারের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের পূর্বানুমতি নেয়ার বাধ্যবাধকতা রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ মহানগরীর নাগরিকবৃন্দের জানমালের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পূর্বানুমতি ছাড়া কোনরূপ মিছিল, সভা-সমাবেশসহ কর্মসূচী না করতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:05 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG