অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশ নেননি ঐক্যফ্রন্টসহ বিরোধী জোট


টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর রাজনীতিবিদদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং এক চা-চক্রে মিলিত হন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর রাজনীতিবিদদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং এক চা-চক্রে মিলিত হন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সরকারি বাসভবন গণভবনের দক্ষিণ লনে চা চক্রের এ আয়োজনে অতিথিদের আপ্যায়িত করা হয় নানা রকম পিঠা ও গ্রামীণ খাবার দিয়ে। এতে শুধু ক্ষমতাসীন জোটের নেতারাই অংশ নেন। অনুষ্ঠানে ঐক্যফ্রন্টসহ বিরোধী জোটের কেউ অংশ নেননি।

বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী চা-চক্রে যোগদান শেষে বলেছেন, রাজনৈতিক কোন বক্তব্য বা এ ধরণের কিছুই হয়নি, শুধু চা চক্র হয়েছে। প্রধানমন্ত্রী সবার সঙ্গে কথা বলেছেন।

একাদশ সংসদ নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে প্রধানমন্ত্রী সংলাপ করেছিলেন তাদের সবাইকে চা-চক্রে আমন্ত্রণ জানানো হয়েছিল। শুক্রবার আনুষ্ঠানিক চিঠি দিয়ে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট অনুষ্ঠানে যাবে না বলে জানিয়ে দেয়। এছাড়া আমন্ত্রণ পেলেও ওই অনুষ্ঠানে অংশ নেয়নি গণতান্ত্রিক বাম জোট।
শীতের পড়ন্ত বিকেলে খোলা মাঠের এ আয়োজনে ছিল অনেকটা গ্রামীণ আবহ। মাঠেই চেয়ার, মোড়া ও মাদুর পেতে অতিথিদের বসতে দেয়া হয়। প্রধানমন্ত্রী আমন্ত্রিতদের সঙ্গে ঘুরে ঘুরে শুভেচ্ছা বিনিময় করেন।

গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে নিরষ্কুষ জয়লাভ করে আওয়ামী লীগ। জোটবদ্ধ নির্বাচন করলেও শরিকদের ছাড়াই টানা তৃতীয় বারের মতো সরকার গঠন করেছে দলটি। নির্বাচনী জোটে থাকা জাতীয় পার্টিকে বসানো হয়েছে বিরোধী দলের আসনে। জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোট ওই নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন নির্বাচন দাবি করে আসছে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:03 0:00

XS
SM
MD
LG