অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ সরকার করোনার ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রেখেছে


বাংলাদেশ সরকার করোনার ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রেখেছে

বাংলাদেশ সরকার করোনার ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রেখেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মোহাম্মদ আব্দুল মান্নান। 

বাংলাদেশ সরকার করোনার ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রেখেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মোহাম্মদ আব্দুল মান্নান।

স্বাস্থ্য সচিব সাংবাদিকদের এমন তথ্য জানিয়ে বলেন করোনা ভাইরাসের সংক্রমণের লাগাম টেনে ধরার জন্য তাৎক্ষণিক ভাবে যে কোনও দেশ থেকে যাতে ভ্যাকসিন আমদানি করা যায় সে জন্য সরকার এ বরাদ্দ রেখেছে।

বেশ কয়েকটি দেশের সাথে এ বিষয়ে আলোচনা চলছে বলে উল্লেখ করে তিনি বলেন সরকারের পক্ষ থেকে রাশিয়া, ভারত, ব্রিটেন ও চিন এবং টিকা সরবরাহকারী বিভিন্ন আন্তর্জাতিক বেসরকারি সংস্থার সাথে আলাপকরে রাখা হয়েছে। স্বাস্থ্য সচিব বলেন চীনের পর আরও কয়েকটি ওষুধ কোম্পানি বাংলাদেশে তাদের টিকার পরীক্ষামূলক প্রয়োগ করতে চাইছে। তবে তিনি বলেন এই বিষয়ে কোনও সিদ্ধান্ত এখনও হয় নাই।

বাংলাদেশ সরকার অবশ্য চিনের বেসরকারি প্রতিষ্ঠান সাইনোভ্যাককে বাংলাদেশে তাদের করোনার টিকার তৃতীয় ধাপের পরীক্ষার চালানোর অনুমতি দিয়েছে এবং এ পরীক্ষা শীঘ্রই শুরু হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এদিকে, সরকারি হিসেবে বাংলাদেশে ফের বেড়েছে করোনায় মৃত্যু এবং কমেছে আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে দেশে গত ২৪ ঘণ্টায় ৪৩ জন করোনা রোগী মারা গেছেন এবং অপর ১৭২৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসরে সংক্রমণে মারা গেছেন মোট ৪৮০২ জন এবং মোট সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪১,০৫৬ জনে । স্বাস্থ্য অধিদপ্তরের হিসেব অনুযায়ী এ পর্যন্ত ২৪৫,৫৯৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:01:36 0:00
সরাসরি লিংক



XS
SM
MD
LG