অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে প্রেসিডেন্ট ট্রাম্পের ভক্ত কৃষ্ণ রাজু মারা গেছেন


ডনাল্ড ট্রাম্প করোনা আক্রান্ত হয়েছেন খবর পাওয়া অবধি গত কয়েকদিন ধরে কৃষ্ণ রাজু খাওয়া-দাওয়া প্রায় ছেড়ে দিয়েছিলেন, দিনরাত প্রার্থনা করেছিলেন, রাতে ঘুমোতে পারছিলেন না, ছটফট করছিলেন।

ভারতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের একনিষ্ঠ ভক্ত কৃষ্ণ রাজু আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। তাঁর বন্ধুরা সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, ডনাল্ড ট্রাম্প করোনা আক্রান্ত হয়েছেন খবর পাওয়া অবধি গত কয়েকদিন ধরে কৃষ্ণ রাজু খাওয়া-দাওয়া প্রায় ছেড়ে দিয়েছিলেন, দিনরাত প্রার্থনা করেছিলেন, রাতে ঘুমোতে পারছিলেন না, ছটফট করছিলেন।

দক্ষিণ ভারতের তেলঙ্গনা রাজ্যের একটি গ্রামের বাসিন্দা ৩৩ বছর বয়েসি কৃষ্ণ রাজু গতকাল চাষের কাজ করতে ক্ষেতে যাওয়ার সময় হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। অকালে পত্নীবিয়োগের পর থেকে গত কয়েক বছর যাবৎ তাঁর একমাত্র ধ্যান-জ্ঞান হয়ে উঠেছিলেন ডনাল্ড ট্রাম্প। এতদিন কৃষ্ণ রাজু ট্রাম্পের ছবি নিয়ে পুজো করতেন, কিছুদিন আগে দু'লাখ টাকা খরচ করে আরাধ্য দেবতার ৬ ফুট উঁচু একটি প্রমাণ সাইজের মূর্তি তৈরি করিয়েছিলেন তিনি। কৃষ্ণ রাজুর এই ট্রাম্প ভক্তির জন্য গ্রামবাসীরা তাঁর নাম দিয়েছিলেন "ট্রাম্প-কৃষ্ণ"। ওঁর গ্রামের মোড়ল বেঙ্কট বলেছেন, "কৃষ্ণ রাজুর জন্য আমাদের গ্রামের নাম সারা পৃথিবী জানতে পেরেছে। ডোনাল্ড ট্রাম্পের এমন ভক্ত যুক্তরাষ্ট্রেও কেউ আছেন কিনা সন্দেহ।"

কৃষ্ণ রাজুর বিশ্বাস ছিল, চিনের হাত থেকে একমাত্র ট্রাম্পই পৃথিবীকে রক্ষা করতে পারেন। তাই যুক্তরাষ্ট্রের আসন্ন ভোটে ট্রাম্প যাতে জয়ী হন, তার জন্য রীতিমতো পুজো দিতেন উনি। বেঙ্কট জানান, "দেশ-বিদেশ থেকে সাংবাদিকরা, ফটোগ্রাফাররা আমাদের গ্রামে এসে কৃষ্ণ রাজুর ছবি তুলে নিয়ে গিয়েছেন, তাঁর সম্বন্ধে লিখেছেন। শুধু দুঃখ, কৃষ্ণ রাজুর এই অকাল মৃত্যুতে তাঁর স্বপ্ন অপূর্ণ থেকে গেল। ওঁর এক মাত্র সাধ ছিল, কোনও এক দিন তিনি ডনাল্ড ট্রাম্পের মুখোমুখি হবেন, তাঁর আরাধ্য দেবতাকে সামনে থেকে দেখবেন। ওয়াশিংটন যাওয়ার জন্য অল্প অল্প করে টাকা জমাচ্ছিলেন কৃষ্ণ রাজু। সে আর হয়ে উঠলো না।" দীপংকর চক্রবর্তী, ভয়েস অফ আমেরিকা, কলকাতা

please wait

No media source currently available

0:00 0:01:50 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG