অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে সিবিআই এর অভিযান


India

সারা ভারত জুড়ে ব্যাংকের ঋণ খেলাপ, দুর্নীতি ও অন্যান্য অপরাধ দমনে মঙ্গলবার বিরাট অভিযানে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

কলকাতা থেকে বিস্তারিত জানিয়েছেন দীপংকর চক্রবর্তী।

please wait

No media source currently available

0:00 0:00:47 0:00

ভারতে ব্যাংকের ঋণ খেলাপ, দুর্নীতি ও অন্যান্য অপরাধ দমনে মঙ্গলবার বিরাট অভিযানে নেমেছে দেশের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।
ওই সংস্থার এক অফিসার জানিয়েছেন, গোটা দেশে কলকাতা-সহ নানা শহর, ১৯টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১১০টি জায়গায় আজ তল্লাশি চালানো হয়েছে। দুর্নীতি, অস্ত্রের চোরাচালান ও অন্যান্য অপরাধে ৩০টি মামলাও করা হয়েছে। ভারতে সাম্প্রতিক কালে একযোগে এত জায়গায় এত বড় মাপের অভিযান আর হয়নি।
মঙ্গলবার যে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে তল্লাশি করা হয়েছে, তার মধ্যে আছে দিল্লি, কলকাতা, মুম্বই, চণ্ডীগড়, পাঞ্জাব, হরিয়ানা, জম্মু, শ্রীনগর, পুনে, জয়পুর, ভরতপুর, গোয়া, রায়পুর, হায়দরাবাদ, মাদুরাই, রৌরকেল্লা, রাঁচি, বোকারো, কানপুর ও লখনউ-সহ উত্তরপ্রদেশের অন্যান্য জায়গা, উত্তরাখণ্ড, ওড়িশা, হিমাচলপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক ও বিহার। জুলাইয়ের শুরুতেই ১১৩৯ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতির মামলায় সিবিআই ১৩ টি কোম্পানির অফিসে তল্লাশি করে। কয়েকজন ব্যাঙ্ক কর্তার বাড়িতেও গোয়েন্দারা হানা দেন।
আজকের অভিযান সিবিআইয়ের ডিরেক্টর ও অন্যান্য শীর্ষ কর্তাদের তত্ত্বাবধানে পরিচালিত হয়।

XS
SM
MD
LG