অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমারের মংডুতে বিজিবি-বিজিপি ব্যাটালিয়ন পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত


A battalion-level courtesy meeting between Border Guard Bangladesh (BGB) and Myanmar counterpart Border Guard Police (BGP) held at Maungdaw in Myanmar.

মিয়ানমারের মংডুতে বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী মধ্যে এক সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাফ নদীতে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে এক যৌথ টহল পরিচালিত হয়েছে। বিস্তারিত জানাচ্ছেন আমাদের চট্টগ্রাম সংবাদদাতা মোয়াজ্জেম হোসাইন সাকিল।

please wait

No media source currently available

0:00 0:01:40 0:00

মিয়ানমারের মংডুতে বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর ব্যাটালিয়ান পর্যায়ের এক সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে অবৈধ অনুপ্রবেশ ও মাদক চোরাচালান প্রতিরোধ এবং সীমান্ত নিরাপত্তা জোরদারে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির প্রস্তাব করা হয়। আর মিয়ানমারের পক্ষ থেকে বাংলাদেশে বসে যাতে মিয়ানমারের বিরুদ্ধে কোন সন্ত্রাসী গ্রুপ তৎপরতা চালাতে না পারে সে ব্যাপারে সহায়তা চাওয়া হয়।
বৈঠকে ১০ সদস্যের মিয়ানমার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ২ বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্ণেল নে মেউ থো।
সমান সংখ্যক বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুজ্জামান চৌধুরী।
বৈঠক শেষে দুপুরে বাংলাদেশে ফিরে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুজ্জামান চৌধুরীবলেন সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠক সম্পন্ন হয়েছে।
এদিকে সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত বাংলাদেশ মিয়ানমার সীমান্তের নাফ নদীতে বিওপি পর্যায়ের এক যৌথ টহল পরিচালিত হয়েছে।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপির সুবেদার মোঃ আব্দুল জলিল এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল এই যৌথ টহলে অংশ নেয়। আর মিয়ানমারের পক্ষে যৌথ টহলে ২ বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের ক্যাইকুন ক্যাম্পের লে. নায়েং লিনের নেতৃত্বে সমান সংখ্যক সদস্যের একটি টহলদল অংশ নেয়।
ইতিমধ্যে নাফ নদীতে এরকম ১২টি যৌথ টহল পরিচালিত হয়েছে।

XS
SM
MD
LG