অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাজ্য থেকে ফিরলেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন


যুক্তরাজ্য থেকে ফিরলেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন

ঢাকা-লন্ডন ফ্লাইট চলবে। তবে লন্ডন থেকে কেউ এলে তাকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। আর সেটা হবে নিজ খরচে।

ঢাকা-লন্ডন ফ্লাইট চলবে। তবে লন্ডন থেকে কেউ এলে তাকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। আর সেটা হবে নিজ খরচে। সোমবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। লন্ডনে করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ার পর এক ধরণের আতঙ্ক তৈরি হয়েছিল ঢাকায়। বহু দেশ লন্ডনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। এরই পটভূমিতে মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে দীর্ঘ আলোচনার পর ঢাকা-লন্ডন ফ্লাইট যথারীতি চালু রাখার পক্ষে মত দেন নীতি নির্ধারকরা। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, যারাই এখন লন্ডন থেকে আসবেন তাদেরকে আশকোনা হজ ক্যাম্প ও উত্তরার দিয়া বাড়িতে কোয়ারেন্টিনে যেতে হবে। এমনকি একদিন আগে করোনা নেগেটিভ হয়েছেন এমন ব্যক্তির বেলায়ও এটা প্রযোজ্য হবে।

বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক নিজেই জানিয়েছেন, ইংল্যান্ডের দক্ষিণে এই নতুন প্রজাতির ভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়া গেছে। এরপর থেকে লন্ডনে কড়া সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। বলা হচ্ছে, নতুন করোনা আগের তুলনায় ভয়ঙ্কর। এতোটাই ছোঁয়াচে যে ৭০ শতাংশ গতিতে সংক্রমণ ছড়ায়। মূলত তিনটি কারণে করোনা ভাইরাসের নতুন এই রূপান্তর সবার দৃষ্টি আকর্ষণ করেছে। এটা ভাইরাসের অন্য সংস্করণগুলোকে প্রতিস্থাপিত করেছে।

স্বাস্থ্য বিজ্ঞানীরা বলছেন, ঢাকায় লন্ডন ফেরত যাত্রীদের জন্য কোয়ারেন্টিনের ব্যবস্থা থাকলেও সিলেটে তা নেই। বাড়িতে পাঠিয়ে দেয়া হচ্ছে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার বার্তা দিয়ে। এটা খুবই বিপজ্জনক। নতুন এই ভাইরাস যেহেতু দ্রুত গতিতে ছড়ায় সেজন্য সিলেটেও কড়াকড়ি আরোপ করতে হবে। ওদিকে গত ২৪ ঘণ্টায় আরো ২৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৯৩২ জন। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:46 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG