অ্যাকসেসিবিলিটি লিংক

লাহোরে গাড়ী বোমা বিস্ফোরণে ভারত জড়িত: পাকিস্তান


লাহোরে গাড়ী বোমা বিস্ফোরণের স্থান

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে গতমাসে গাড়ী বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে ভারতের জড়িত থাকার ব্যাপারে সুনির্দিস্ট প্রমাণ ও গোয়েন্দা তথ্য রয়েছে বলে জানিয়েছে পাকিস্তান। ঐ হামলায় তিনজন নিহত ও ২২ জন আহত হন।

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে গতমাসে গাড়ী বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে ভারতের জড়িত থাকার ব্যাপারে সুনির্দিস্ট প্রমাণ ও গোয়েন্দা তথ্য রয়েছে বলে জানিয়েছে পাকিস্তান। ঐ হামলায় তিনজন নিহত ও ২২ জন আহত হন।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মঈদ ইউসুফ বলেন ২৩শে জুনের ঐ সন্ত্রাসী হামলা বিষয়ে উচ্চ পর্যায়ের তদন্তে ঘটনার মূল পরিকল্পনাকারী এবং তার সঙ্গে জড়িতদের চিহ্নিত করা গেছে। রবিবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মঈদ ইউসুফ বলেন, “আপনাদের জানাতে কোন দ্বিধা বা সন্দেহ নেই যে ঐ ঘটনার যিনি মূল পরিকল্পনাকারী তিনি 'র' অর্থাৎ ভারতের গোয়েন্দা সংস্থার সঙ্গে সংশ্লিষ্ট, একজন ভারতীয় নাগরিক।"

সন্দেহভাজনের নাম উল্লেখ না করে তিনি বলেন লোকটি ভারতে বাস করে এবং সে দেশের গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করে।

পাকিস্তানের অভিযোগের কোন জবাব দেয়নি ভারতীয় কর্তৃপক্ষ। লাহোর যে প্রদেশটির রাজধানী সেই পাঞ্জাবের পুলিশ প্রধান ইনাম গনি বলেন, ঐ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন তাদের মধ্যে একজন আফগান নাগরিক রয়েছে যে পাকিস্তানে শরণার্থী হিসাবে বসবাস করতো এবং রিমোট কন্ট্রোল দিয়ে বিস্ফোরণটি ঘটানোর আগে সে ঐ বিস্ফোরক ভর্তি গাড়ী সেখানে চালিয়ে নিয়ে যায়।

XS
SM
MD
LG