অ্যাকসেসিবিলিটি লিংক

শীতের আগেই করোনা বাড়তে শুরু করেছে


শীতের আগেই করোনা বাড়তে শুরু করেছে

শীত আসার আগেই বাংলাদেশে করোনা ভাইরাসের দাপট ফের শুরু হয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ২৫ জন মারা গেছেন। একদিন আগেই এই সংখ্যা ছিল আঠারো। আক্রান্তের সংখ্যাও বেড়েছে। একদিনে এক হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছেন।

শীত আসার আগেই বাংলাদেশে করোনা ভাইরাসের দাপট ফের শুরু হয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ২৫ জন মারা গেছেন। একদিন আগেই এই সংখ্যা ছিল আঠারো। আক্রান্তের সংখ্যাও বেড়েছে। একদিনে এক হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছেন। আগের দিন আক্রান্ত হন এক হাজার ৫৬৮ জন। শীতে দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে।

সরকারের তরফেও বারবার সতর্ক থাকতে বলা হচ্ছে। বন্দরগুলোতে নজরদারি বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। বাধ্যতামুলক করা হয়েছে মাস্ক। বলা হয়েছে, 'নো মাস্ক, নো সার্ভিস'। সোমবার মন্ত্রিসভার এক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপাতত লকডাউন দেয়ার কোনো চিন্তা ভাবনা নেই। তবে সবাইকে সতর্ক থাকতে হবে। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, বৈঠকে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে আলোচনা হয়েছে। যেহেতু যুক্তরাষ্ট্র, ইউরোপের অবস্থা খুবই খারাপ। একের পর এক দেশে লকডাউন দেয়া হচ্ছে। এই অবস্থায় আমরা যদি সতর্ক না হই তাহলে বিপদ হতে পারে।

ওদিকে দুটি বেসরকারি সংস্থার জরিপে দেখা যাচ্ছে, করোনা মহামারীর কারণে আয় কমে যাওয়া ৬১ শতাংশ দরিদ্র ও নিম্নবিত্ত মানুষ কোনো সহায়তা পাননি। ব্র্যাক ও পিপিআরসি'র যৌথ সমীক্ষায় বলা হয়, গত এপ্রিল ও জুনে ৩৯ শতাংশ মানুষ কিছু সহায়তা পেয়েছেন। গত ২০ শে জুন থেকে ২রা জুলাই পর্যন্ত শহরাঞ্চলের বস্তি, গ্রামীণ এলাকা ও পার্বত্য চট্টগ্রামে সাত হাজার ৬৩৮ টি বাড়িতে এই সমীক্ষা চালানো হয়। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:17 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG