অ্যাকসেসিবিলিটি লিংক

স্পেন অভিবাসীদের স্বাগত জানিয়েছে


SPAIN WELCOMES MIGRANTS SHIP

ডক্টরস উইদআইট বর্ডার্স এর একটি জাহাজ, অ্যাকোয়েরিয়াস, যেটি গত সপ্তাহে লিবিয়ার উপকূল থেকে অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করে এবং ইটালি ও মাল্টা যাদেরকে তাদের বন্দরে নোঙ্গোর করতে দেয়নি তারা আজ রবিবার স্পেনে নোঙ্গোর করেছে। অ্যাকোয়েরিয়াসের সঙ্গে দুটি ইটালীয় জাহাজ এসেছে। ডাটিলো জাহাজটি অ্যাকোয়েরিয়াসের কিছু অভিবাসন প্রত্যাশীকে নিয়ে রবিবার আগেই পৌছে যায়। ওরিঅন জাহাজটি আজ পরে সেখানে পৌছুবে।

ডক্টরস উইদআইট বর্ডার্স এর সূত্রে বলা হয় অভিবাসীরা ক্লান্ত ও পরিশ্রান্ত। তবে ভ্যালেনসিয়ায় তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। বিভিন্ন ভাষায় লেখা ব্যানারে লেখা ছিল স্বাগতম।

ভ্যালেনসিয়ার কর্মকর্তারা বলেছেন অভিবাসীদের মধ্যে আছে ৪৫০জন পুরুক্ষ এনং ৮০জন মহিলা। ৭জন মহিলা অন্তঃসত্ত্বা। ১৩র কম বয়সী ১১জন শিশু। এছাড়াও ৮৯জন কিশোর কিশোরী।

ডক্টরস উইদআইট বর্ডার্স বলেছে অভিবাসীদের মধ্যে ২৬টি দেশের লোকজন আছে। তবে প্রধানত অভিবাসীরা এসেছে অফ্রিকা থেকে। আরও রয়েছে আফগানিস্তান বাংলাদেশ ও পাকিস্তানের লোকজন।

স্পেনের নতুন প্রধানমন্ত্রী পেড্রো স্যানচেজ বলেছেন মানবিক বিপর্যয় এড়ানো তাদের দায়িত্ব এবং নিরাপদ আশ্রয় দেওয়াটা একটা মানবাধিকার কর্তব্য।

XS
SM
MD
LG