অ্যাকসেসিবিলিটি লিংক

তিস্তা নদীর পানিবন্টন চুক্তি নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেয়া আশ্বাসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্ণ আস্থা রয়েছে


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভারত সফরের শেষ দিনে দিল্লীতে ইন্ডিয়া ফাউন্ডেশনের এক সংবর্ধনা সভায় তিস্তা নদীর পানিবন্টন চুক্তি নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেয়া আশ্বাসে তার পূর্ণ আস্থা রয়েছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যতো শিগগির সম্ভব তিস্তা সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন- যার উপরে আমাদের পূর্ণ আস্থা রয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আমরা বিশ্বাস করি, সমমর্যাদা এবং বন্ধুত্ব দিয়ে অনেক কিছু অর্জন করা সম্ভব- ঝগড়া করে সমস্যার সমাধান সম্ভব নয়।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ঢাকায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, তিস্তার বিকল্প হিসেবে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী যে প্রস্তাব দিয়েছেন বাংলাদেশ তা আদৌ বিবেচনায় আনছে না । এদিকে, দুই দেশের ব্যবসায়ী সংগঠনের মধ্যে ১৩ দফার এক চুক্তি দিল্লীতে স্বাক্ষরিত হয়েছে।
বিরোধী দল বিএনপি প্রধানমন্ত্রীর ভারত সফরকালে সম্পাদিত প্রতিরক্ষাসহ সব চুক্তি ও সমঝোতা স্মারক জনসম্মুখে প্রকাশের দাবি জানিয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সন্ধ্যায় দেশে ফিরে এসেছেন।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

XS
SM
MD
LG