অ্যাকসেসিবিলিটি লিংক

আজকের আলাপন:‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্য সমাপ্ত ভারত সফর’


আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন বাংলাদেশ থেকে ওয়াটার বোর্ডের সাবেক চীফ এঞ্জিনিয়ার গিয়াসূদ্দীন আহমেদ– আর রয়েছেন কলকাতা থেকে প্রাক্তন বিশ্বিদ্যালয় শিক্ষক- রাষ্ট্রবিজ্ঞানী এবং বর্তমানে মৌলানা আবুল কালাম আযাদ ইনস্টিটিউটের গবেষক-শিক্ষক অমিয় চৌধুরী।অতিথি উত্তরদাতারা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের কারো বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না।

ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে- । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরা খবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । প্রথমেই যাচ্ছি নিউ ইয়র্কে নিউ ইয়র্কের বাংলা পত্রিকার সম্পাদক এবং টাইম টিভির স্বত্বাধিকারী-CEO সাংবাদিক আবু তাহেরের কাছে ।

(২)কল ক’রছেন কলকাতা পশ্চিম বঙ্গ ভারত থেকে শিবাজী পাল– হ্যালো ।

আলাপন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকার ওয়াশিংটন স্টুডিও থেকে । আমরা আলোচনা ক’রছি ‘ শেখ হাসিনার সদ্য সমাপ্ত ভারত সফর’ নিয়ে।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন প্রফেসার অমিয় চৌধুরী এবং এঞ্জিনিয়ার গিয়াসূদ্দীন আহমেদ।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

(৩) কল করছেন নিউ ইয়র্ক থেকে সাংবাদিক মইনউদ্দীন নাসের।

(৪) কল করছেন পশ্চিম বঙ্গ ভারত থেকে পল্লব মুখোপাধ্যায়।

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।

ভালো কথা এ আলাপন অনুষ্ঠানটি আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/ALAPON. ।

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট অতিথি উত্তরদাতা গিয়াসুদ্দীন আহমেদ ও প্রফেসার অমিয় চৌধুরীকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি – ভালো থাকবেন –নিরাপদ থাকবেন সবাই ।

XS
SM
MD
LG